রাত পোহালেই পঞ্চগড় আওয়ামী লীগের সম্মেলন

সফিকুল আলম, পঞ্চগড়
 | প্রকাশিত : ১৯ মার্চ ২০২২, ২২:৫৭

দীর্ঘ সাত বছর রবিবার (২০ মার্চ) অনুষ্ঠিত হতে যাচ্ছে পঞ্চগড় জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সম্মেলনকে কেন্দ্র করে করে ইতোমধ্যে বিভিন্ন উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের প্রক্রিয়া শেষ হয়েছে। জেলা সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। দোয়া চেয়ে এবং নেতৃত্বের সমর্থনে জেলা শহরের চৌরঙ্গী মোড়সহ বিভিন্ন সড়ক মহাসড়কে ব্যনার, ফেস্টুন আর বিলবোর্ডে ছেয়ে গেছে। সামাজিক যোগাযোগমাধ্যমেও পদ-পদবীর সমর্থনে নিজের ছবি দিয়ে স্ট্যাটার্স দিয়েছেন। বিভিন্ন নেতার অনুসারীরা নিজ নিজ নেতার সমর্থনে ফেসবুকে প্রচার প্রচার চালিয়ে যাচ্ছেন।

সর্বশেষ ২০১৫ সালের ৭ জানুয়ারি জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে বর্তমান রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এমপি সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাটকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়। এরপর নানা কারণে আর সম্মেলন অনুষ্ঠিত হয়নি। অবশেষে সম্মেলনের তারিখ ঘোষণার পর আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রতিদিনই মিছিল মিটিং সভা-সমাবেশ ও শোডাউন করেছেন। সম্মেলনে বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী হিসেবে তৃণমূল নেতাকর্মীদের মুখে একাধিক নেতার নাম শোনা যাচ্ছে। সম্মেলনে কে সভাপতি বা সাধারণ সম্পাদক হবেন এ নিয়ে তৃণমূল থেকে শুরু করে জেলা পযায়ে নেতাকর্মীদের মধ্যে চলছে জল্পনা-কল্পনা।

তবে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক নেতা প্রার্থীর না শোনা গেলেও এখন পর্যন্ত প্রথম সারির কেউ জোড় দিয়ে কোন প্রকার প্রার্থিতা ঘোষণা করেননি। সভাপতি, সাধারণ সম্পাদকসহ নেতাদের বক্তব্য, এখানে আওয়ামী লীগে নেতৃত্বের প্রতিযোগিতা রয়েছে, কোন প্রকার গ্রুপিং নেই। ঐক্যবদ্ধভাবে শক্তিশালী কার্যকরী কমিটি উপহার দিতে চান তারা।

দলীয় সূত্রে জানা গেছে, জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক এই সম্মেলনের উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন এমপি।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপির উপস্থিত থাকার কথা রয়েছে। তবে তিনি শারীরিক অসুস্থতার কারণে উপস্থিত হতে না পারলে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্য দেবেন।

বিশেষ অতিথি হিসেবে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া, কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমানসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকার কথা রয়েছে।

সম্মেলন সফল করতে ইতোমধ্যে জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু তোয়বুর রহমানকে আহবায়ক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাটকে সদস্য সচিব করে জেলা সম্মেলন প্রস্তুত কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও অভ্যর্থনা, সাজ-সজ্জা, খাদ্যসহ ৮টি উপ কমিটি গঠন করা হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. আনোয়ার সাদাত সম্রাট বলেন, সম্মেলন সফল করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, ২০ মার্চ জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণের পর প্রস্তুতি উপকমিটি করা হয়েছে। সম্মেলনকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। আগামী দিনে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন এবং ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গঠনে প্রধানমন্ত্রী কাজ করছেন। সম্মেলনের মাধ্যমে জেলার কাউন্সিলরবৃন্দ এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের সহযোগিতায় আমরা যাতে প্রধানমন্ত্রীকে একটি শক্তিশালী জেলা কমিটি উপহার দিতে পারি, এজন্য কাজ করছি।

(ঢাকাটাইমস/১৯মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :