লাবিবা-লামিসাকে আলাদা করতে চলছে অস্ত্রোপচার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০২২, ১৭:০৪

জন্মগতভাবে জোড়া লাগানো শিশু লাবিবা-লামিসার অস্ত্রোপচার চলছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। তাদের আলাদা করতে সোমবার সকাল সাড়ে ৮টার দিকে হাসপাতালের অস্ত্রোপচার কক্ষে নেওয়া হয়।

ঢাকা মেডিকেল হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নামজুল হক জানান, জোড়া শিশুদের পৃথক করতে সকাল সাড়ে ৮টায় ওটিতে নেওয়া হয়েছে। তাদের অস্ত্রোপচার এখনও চলমান আছে।

হাসপাতালের শিশু পেডিয়াট্রিক সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. আশরাফ উল হক কাজলের তত্ত্বাবধানে এই অস্ত্রোপচার চলছে। অস্ত্রোপচারে শিশু পেডিয়াট্রিক সার্জারি ছাড়াও নিউরোসার্জারি, প্লাস্টিক সার্জারি, রেডিওলোজি, ইউরোলোজি, অর্থোপেডিকস, সার্জারি ও অ্যানেসেলোজি বিভাগের চিকিৎসকরা কাজ করছেন।

হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. অসিত চন্দ্র জানান, সকালে শিশু দুটির অস্ত্রোপচার শুরু করা হয়েছে। বিকাল পর্যন্ত এই অস্ত্রোপচার চলবে।

২০১৯ সালের ১৫ এপ্রিল জলঢাকা উপজেলার কৈমারী ইউনিয়নের যদুনাথ পাড়া এলাকার লাল মিয়া ও মনুফা বেগম দম্পতির ঘরে জন্ম নেয় জোড়া শিশু।

শিশুদের বাবা লাল মিয়া বলেন, ওদের বয়স এখন দুই বছর ১১ মাস। গত বছরের ১৩ ডিসেম্বর তাদেরকে অস্ত্রোপচার করা হয়। তবে সেদিন আলাদা করা হয়নি। সোমবার তাদেরকে আবার আলাদা করার কাজ চলছে। ১১ ঘণ্টা সময় লাগতে পারে বলে চিকিৎসকরা তাদেরকে জানিয়েছেন।

(ঢাকাটাইমস/২১মার্চ/আরকেএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :