নোয়াখালীতে হত্যা মামলায় পলাতক আসামি গ্রেপ্তার

প্রকাশ | ২১ মার্চ ২০২২, ২২:২১

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহি ইউনিয়নের চাঞ্চল্যকর মকবুল হোসেন হত্যা মামলার আসামি মো. ইলিয়াছকে (৩০) গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ মামলায় এ পর্যন্ত পাঁচজন আসামিকে গ্রেপ্তার করা হয়, যার মধ্যে দুজন কারাগারে ও তিনজন জামিনে এসে পলাতক রয়েছেন।

সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম।

গ্রেপ্তারকৃত আসামি মো. ইলিয়াছ চরএলাহি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের জাকের হোসেনের ছেলে। ঘটনার পর থেকে গ্রেপ্তার এড়াতে তিনি চট্টগ্রাম গিয়ে রিকশা চালিয়ে নিজেকে আত্মগোপনে রাখেন।

পুলিশ জানায়, গত বছরের ৫ মার্চ রাতে জায়গা নিয়ে বিরোধের জের ধরে ইলিয়াছ স্থানীয় মোল্লা বেপারীর দোকানের সামনে থেকে মকবুলকে ডেকে তার ঘরের কাছে নিয়ে যায়। পরে তারা মকবুলকে কিল, ঘুষিসহ উপর্যুপরি আঘাত করে, এতে ঘটনাস্থলে মারা যায় মকবুল। ঘটনার পরদিন ভোরে এলাকা ছেড়ে পালিয়ে যায় আসামিরা। ঘটনার ওই রাতে মকবুল বাড়িতে একা ছিল।

মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের এসআই আসাদুজ্জামান বলেন, গ্রেপ্তারের পর আসামি ইলিয়াছ স্বেচ্ছায় জবানবন্দি দিতে ইচ্ছে প্রকাশ করায় রবিবার বিকালে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেওয়া হয়েছে। বিচারক এসএম মোসলেহ উদ্দিন মিজান আসামির জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দিতে আসামি ওই হত্যায় সে-সহ আরও চারজনের সম্পৃক্ততার কথা স্বীকার করেছে।

(ঢাকাটাইমস/২১মার্চ/এলএ)