লালমোহনের বদরপুরে বিদ্রোহী প্রার্থীর জয়

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০২২, ২৩:০৩

ভোলার লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নৌকা প্রতীককে হারিয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী আসাদ উল্যাহ। নির্বাচনে আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী আসাদ উল্যাহ আনারস প্রতিক নিয়ে পেয়েছেন ৭ হাজার ১৮৮ ভোট। অপরদিকে আওয়ামী মনোনীত প্রার্থী ফরিদুল হক তালুকদার নৌকা প্রতীকে ৪ হাজার ৮৭৩ ভোট। নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী শিহাব উদ্দিন হাতপাখা প্রতীকে পেয়েছেন ৩ হাজার ২৩ ভোট।

সোমবার দিনভর ভোট শেষে রাত ৯টার দিকে ঘোষিত ফলাফলে এ তথ্য নিশ্চিত করেন লালমোহন উপজেলা নির্বাচন অফিসার আমির খসরু গাজী।

তিনি জানান, সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি ছিল। নির্বাচনে মোট সাতজন চেয়ারম্যান প্রার্থী ও সংরক্ষিত নারী সদস্য এবং সাধারণ সদস্য পদে ৬২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ভোট পড়েছে প্রায় ৬২ শতাংশ।

উল্লেখ্য, বদরপুর ইউনিয়নের নির্বাচনের তারিখ ছিল ১০ ফেব্রুয়ারি। কিন্তু ওই ইউনিয়নের চেয়ারম্যান ও নৌকা প্রতীকের প্রার্থী ফরিদুল হক তালুকদার নির্বাচন বন্ধের জন্য তার ভাতিজা ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ওমর ফারুক তালুকদারকে দিয়ে হাইকোর্টে একটি মামলা করেন। ওই মামলায় হাইকোর্ট ৪ সপ্তাহের জন্য নির্বাচন স্থগিত করে। পরে আনারস প্রতীকের আওয়ামী লীগের বিদ্রাহী প্রার্থী আসাদ উল্যাহ নির্বাচন বন্ধের স্থগিতের আদেশ প্রত্যাহারের জন্য রিট আবেদন করেন। সর্বশেষ মামলা জটিলতা কাটিয়ে নির্বাচন কমিশন সোমবার ভোটের তারিখ নির্ধারণ করেন।

(ঢাকাটাইমস/২১মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :