ফ্রান্সে জাতির পিতার ১০২তম জন্মবার্ষিকী উদযাপন

প্রকাশ | ২২ মার্চ ২০২২, ২৩:৫৪

ঢাকা টাইমস ডেস্ক

বাংলাদেশ আওয়ামী লীগ ফ্রান্স শাখার আহ্বায়ক কমিটি ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন ফ্রান্স শাখার যৌথ উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম শুভ জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

ফ্রান্সের রাজধানী প্যারিসের স্থানীয় মেট্রো হোসের বাংলা রেষ্টুরেন্টে আয়োজিত এই অনুষ্ঠান শুরু হয় পবিত্র কুরআন তেলাওয়াত ও জাতীয় সঙ্গীতের মাধ্যমে। অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের জন্য জীবন উৎসর্গকারী সকল শহীদদের প্রতি দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বাংলাদেশ আওয়ামী লীগ ফ্রান্স শাখার আহ্বায়ক কমিটির আহ্বায়ক সুনাম উদ্দিন খালিক ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন ফ্রান্স শাখার সভাপতি শাহজাহান শাহীর যৌথ সভাপতিত্বে অনুষ্ঠানে বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন হাজী জহিরুল হক, নুরুল আবেদিন, নুরুল হক ভূঁইয়া, শামছুল হক, আকিল ইব্রাহিম, নজরুল ইসলাম চৌধুরী, মাহাবুবুল হক কয়েস,   আজিজুর রহমান, হারুনুর রশিদ,শহীদ মিয়া, ইকবাল মোহাম্মদ জাফর, অধীর সূত্রধর, জুয়েল আহমেদ, আমিন খান হাজারী, লাল মিয়া, ডা. সায়মা মোস্তফা, আফজাল হোসেন, আ. মাজেদ, শাকিল সরকার, ইলিয়াস খান সাদ, শাহ বাহাদুর ময়না সহ আরো অনেকে।

অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধুর কর্মময় বর্ণাঢ্য রাজনৈতিক জীবন ও বাংলাদেশের জন্য তার আত্মত্যাগের কথা গভীর ভাবে স্মরন করেন। যৌথভাবে অনুষ্ঠান সঞ্চালনা করেন হাসান সিরাজ ও আলফু মিয়া।

(ঢাকাটাইমস/২২মার্চ/ইএস)