বিক্রি করে দেওয়া শিশুকে উদ্ধার করল পুলিশ, পরিবারকে সহায়তা

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ মার্চ ২০২২, ২২:৩৯ | প্রকাশিত : ২৩ মার্চ ২০২২, ২২:৩৩

বাবার চিকিৎসার খরচ জোগাতে বিক্রি করে দেওয়া সেই শিশুকে উদ্ধার করেছে পুলিশ। মায়ের কোলে ১৩ মাস বয়সী শিশুটিকে ফিরিয়ে দেওয়ার পাশাপাশি অসহায় পরিবারটিকে ২০ হাজার টাকা সহায়তা দিয়েছে প্রশাসন। একইসঙ্গে পরবর্তী চিকিৎসার সবধরনের সহযোগিতার আশ্বাস দেওয়া হয়।

বুধবার বিকালে শিশুটির বাবার বাড়িতে উপস্থিত হয়ে আনুষ্ঠানিকভাবে বাবা ও মায়ের কোলে তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার ও হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জোবাইর সৈয়দ।

এর আগে গত সোমবার (২১ মার্চ) দুপুরে বাবা বশিরের চিকিৎসা ব্যয় ও ঋণ পরিশোধে নিজের কন্যা সন্তানকে ১ লাখ টাকার বিনিময়ে রাজধানীর এক নিঃসন্তান পরিবারের কাছে দত্তক নামে বিক্রি করে দেন শিশুটির বাবা-মা।

এরপর মঙ্গলবার (২২ মার্চ) বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি প্রশাসনের নজরে পড়ে। পরে শিশুটিকে বাবা ও মায়ের কোলে ফেরাতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন উপজেলা প্রশাসন ও হাজীগঞ্জ থানা। অবশেষে পুলিশের হস্তক্ষেপে মাত্র ১২ ঘণ্টার ব্যবধানে রাতেই শিশুটিকে রাজধানী থেকে হাজীগঞ্জ থানায় নিয়ে আসা হয়।

বুধবার বিকেলে শিশুটির বাবার বাড়িতে উপস্থিত হয়ে আনুষ্ঠানিকভাবে বাবা ও মায়ের কোলে শিশুটিকে তুলে দেওয়া হয।

এ সময় জেলা প্রশাসকের পক্ষ থেকে ১০ হাজার টাকা ও পুলিশ সুপারের পক্ষ থেকে ১০ হাজার টাকা শিশুটির বাবা-মায়ের হাতে তুলে দেওয়া হয়।

এছাড়াও শিশুটির বাবা বশির মজুমদারকে চিকিৎসার ব্যবস্থাসহ শিশুটির পরিবারের পাশে থাকার কথা বলেন জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন।

জোবায়েরা আক্তার মিনু হাজীগঞ্জ পৌরসভাধীন ৩নং ওয়ার্ড ধেররা খাটরা-বিলওয়াই এলাকার ইউনুস মজুমদার বাড়ির মো. বশির মজুমদার ও আছমা আক্তার দম্পতির সন্তান।

হাজীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান মানিক, পৌরসভার সাবেক প্যানেল মেয়র রায়হানুর রহমান জনি, হাজীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মহিউদ্দিন আল আজাদ, সাংবাদিক মোহাম্মদ হাবিবউল্যাহ ও গাজী মহিনউদ্দিন এসময় উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৩মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :