চাঁদপুরে আগুনে পুড়ল অর্ধশতাধিক ব্যবসা প্রতিষ্ঠান

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০২২, ২১:৫০

চাঁদপুরের হাইমচর উপজেলার মেঘনা পাড়ের প্রাচীনতম চরভৈরবী বাজারে একটি খাবার হোটেল থেকে আগুনের সূত্রপাত হয়ে ছোট-বড় অর্ধশতাধিক ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি।

বৃহস্পতিবার সকালে চরভৈরবী বাজারে এই ঘটনা ঘটে। খবর পেয়ে চাঁদপুর ও পার্শ্ববর্তী লক্ষ্মীপুর জেলার রায়পুর ফায়ার স্টেশনের দুটি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

চাঁদপুর ফায়ার স্টেশন উত্তর-এর উপ-পরিচালক শাহিদুল ইসলাম অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেন।

ব্যবসায়ীরা বলছেন, ধারণা করা হচ্ছে- বাজারের একটি খাবারের হোটেল থেকে আগুনের সূত্রপাত হয়। অগ্নিকাণ্ডে প্রায় ২০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন।

ওই বাজারের ব্যবসায়ী সামছুল হক ফকির বলেন, ভোরে ফজরের আজান দিলে বাজারের ইসলামিয়া হোটেলের শ্রমিক সিলিন্ডারের রান্না বসিয়ে নামাজ পড়তে যায়। ওই সময়ে হঠাৎ সিলিন্ডার বিস্ফোরণ ঘটে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

তিনি আরো জানান, ভয়াবহ এই অগ্নিকাণ্ডে তাদের সব কিছু শেষ করে দিয়েছে। মাত্র দুই থেকে আড়াই ঘন্টার আগুনে বাজারে ৭০টির বেশি ছোট-বড় দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী বলেন, ভোর সোয়া ৫টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বাজারের দোকানগুলো একটি সাথে একটি লাগানো। যার ফলে মুহূর্তের মধ্যে আগুন পুরো বাজারে ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডের এ পর্যন্ত প্রায় ৭০টির মত দোকান পুড়ে ছাই হয়ে গেছে। শুধু ভিটেমাটি ছাড়া তাদের আর কিছুই নেই। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ২০ কোটি টাকা হবে।

(ঢাকাটাইমস/২৪মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :