মেঘনায় অভিযান, ১১ ড্রেজার জব্দ, আটক ২২

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০২২, ২১:৫১

অবশেষে জাতীয় নদী রক্ষা কমিশনের সিদ্ধান্ত ও নির্দেশনার প্রেক্ষিতে চাঁদপুরের পদ্মা-মেঘনায় ড্রেজার সন্ত্রাস ও অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে অভিযান শুরু করেছে স্থানীয় প্রশাসন।

ইলিশের বিচরণ এলাকা নিরাপদ রাখতে এবং সরকারি সম্পদ রক্ষায় বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত জেলা প্রশাসন, নৌপুলিশ, কোস্টগার্ড ও নৌ-পরিবহন দপ্তারের কর্মকর্তা এই অভিযানে অংশ নেন। এ সময় সদর উপজেলার রাজরাজেশ্বর চর এলাকায় সাঁড়াশি অভিযানে ৩টি ড্রেজার ও ৮টি বালু পরিবহনকারী বাল্কহেড জব্দ করা হয়। জব্দ ১১ নৌ-যানের দুইজন করে চালক ও সুকানিসহ মোট ২২ জনকে আটক করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ হেলাল চৌধুরী, নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম, নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন, নৌ পরিবহন অধিদপ্তর পরির্দশক মিলন মোল্লা।

চাঁদপুর নৌ পুলিশে অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন বলেন, জেলা প্রশাসন ও কোস্টগার্ডের সাথে আমাদের নৌ-পুলিশের ৪টি ইউনিট একযোগে অভিযানে অংশগ্রহণ করে। সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত অভিযান চালিয়ে ৩টি ড্রেজার ও ৮টি বাল্কহেড জব্দ করা হয়েছে। এছাড়া ১১ নৌ-যানের ২২ জনকে আটক করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/২৪মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :