মাগুরায় চাকরি বিধিমালা লঙ্ঘনের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০২২, ১৪:০৩

মাগুরা মহম্মদপুর দীঘা ইউনিয়নে দীঘা ইন্তাজ মোল্লা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইউনুস আলীকে চাকরি বিধিমালা ১৯৭৯ ধারা-১১ এর উপধারা (সি) (ই) (ছি) (এইচ) লঙ্ঘনের অভিযোগে সাময়িক বরখাস্তের অভিযোগ পাওয়া গেছে।

দীঘা ইন্তাজ মোল্লা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্তের বিষয়টি প্রতিষ্ঠানের সভাপতি মো. মুরাদ চৌধুরী ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন।

মুরাদ চৌধুরী জানান, যেহেতু তিনি চাকরি বিধিমালা ১৯৭৯ ধারা -১১ এর উপধারা (সি) (ই) (ছি) (এইচ) লঙ্ঘন করেছেন। সেহেতু তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। বরখাস্ত কালীন তিনি ১৯৭৯ ধারা ১৩(২) মোতাবেক সুবিধা পাবেন। সাময়িক বরখাস্ত কালীন সময় সহকারী প্রধান শিক্ষক মো. হাসমত আলী চৌধুরীকে দায়িত্ব দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, প্রধান শিক্ষক মো. ইউনুস আলীর কাছে ২০২১ সালের জানুয়ারি ০১ থেকে ডিসেম্বর ৩১, পযর্ন্ত বিদ্যালয়ের মোট আয় ও ব্যয়ের হিসাব চাওয়া হয়। কিন্তু তিনি আজও পযর্ন্ত হিসাব দেননি। এ ছাড়াও প্রধান বিরুদ্ধে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অমান্য করে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়, হাজতবাস থাকা সত্বেও পরীক্ষার হলে ডিউটি ও বেতন ভাতা উত্তোলন, বিধিবর্হিভূতভাবে প্রতিষ্ঠানের টাকা খরচ, বিদ্যালযের টাকা আত্মসাত, ম্যানেজিং কমিটির সভাপতির অগোচরে জেলা পরিষদ কতৃক বরাদ্দ টাকা উত্তোলনের চেষ্টা, স্কুলের গাছ ও জমি বিক্রয়ের অভিযোগ রয়েছে।

দীঘা ইন্তাজ মোল্লা মাধ্যমিক বিদ্যালয়ের সাময়িক বরখাস্তকৃত প্রধান শিক্ষক মো. ইউনুস আলী জানান, তিনি যা করেছেন, আইন মেনেই করেছেন। তিনি কোন অন্যায় করেননি। তাকে আইন লঙ্ঘন করে বহিস্কার করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৫মার্চ/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :