প্রিয়তা ইফতেখারের আন্তর্জাতিক পুরস্কার অর্জন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ মার্চ ২০২২, ১৯:০৮ | প্রকাশিত : ২৭ মার্চ ২০২২, ১৮:৪২

দেশে বিদেশে বাংলাদেশের ‘ফ্ল্যাগ গার্ল’ বা ‘পতাকা বালিকা’ হিসেবে পরিচিতি পাওয়া প্রিয়তা ইফতেখার পেলেন আন্তর্জাতিক সম্মাননা। তিনি দ্য ফ্ল্যাগ গার্ল যুব, সামাজিক আন্দোলন এবং নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে অসাধারণ অবদানের জন্য ‘নেপাল-বাংলাদেশ নেক্সট জেনারেশন লিডারস সামিট ২০২২’ এ ‘গ্লোবাল নেক্সট জেনারেশন লিডারস অ্যাওয়ার্ড ২০২২’ অর্জন করেছেন।

‘গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট এবং জিএলটিএস গ্লোবাল সিটিজেন নমিনেশন কমিটি’ এর মাধ্যমে জোরালো গবেষণা এবং সতর্ক পর্যবেক্ষণের পর এই নির্বাচন করা হয়েছে। যা বাংলাদেশের সেরা এবং উজ্জ্বল যোগ্য প্রার্থীদের সনাক্ত করার একমাত্র উদ্দেশ্যে সক্রিয়ভাবে কাজ করছে।

২৩ মার্চ, বুধবার নেপালের রাজধানী কাঠমুন্ডুতে শুরু হয় গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের নেক্সট জেনারেশন ইয়ুথ লিডারশিপ আন্তর্জাতিক সম্মেলন।

কাঠমুন্ডুর নেপাল টুরিজম বোর্ডে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নেপালে কর্মরত বাংলাদেশের রাষ্ট্রদূত এইচ ই সালাউদ্দিন নোমান চৌধুরী। সভাপতি হিসাবে ছিলেন নেপালের ইয়ুথ মিনিস্টার মহেশ্বর গহাতরাজ আথাক।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে ছিলেন নেপালের ইয়ুথ কাউন্সিলেরসহ সভাপতি, গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের সভাপতি দিবাকর আরিয়ালসহ বাংলাদেশ ও আন্তর্জাতিক অঙ্গনের সম্মানিত ব্যক্তিরা।

অনুষ্ঠানে প্রিয়তা ইফতেখারসহ সাংসদ শামীম হায়দার চৌধুরী, সোলাইমান সোখন, জিএলটিএস-এর সিওও এডভোকেট মাহিন মেহেরাব অনিক,বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী আল-মামুন রাসেল,মো. মাহির দাইয়ান, সাংবাদিক হাসনাত তুষারসহ অনেকে সামাজিক অঙ্গনে ও তরুণ নেতৃত্বে বিশেষ অবদানের জন্য পুরস্কার ও সম্মাননা পদকপ্রাপ্ত হয়েছেন।

২৫ মার্চ, শুক্রবার জমকালো আয়োজনের মাধ্যমে সম্মেলন শেষ হয়।

(ঢাকাটাইমস/২৭মার্চ/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :