ফরিদগঞ্জে মাদরাসা ছাত্রীকে উত্ত্যক্ত, তিন যুবক গ্রেপ্তার

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ মার্চ ২০২২, ২১:২০ | প্রকাশিত : ২৭ মার্চ ২০২২, ২০:০৮

চাঁদপুরের ফরিদগঞ্জে রামদাসেরবাগ সিনিয়র আলিম মাদ্রাসায় দশম শ্রেণির শিক্ষার্থীকে ইভটিজিং, শ্লীলতাহানী ও নির্যাতনের অভিযোগে ৩ যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

রবিবার (২৭ মার্চ) বিকালে ফরিদগঞ্জ থানায় ৩ যুবকের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন ইভটিজিংয়ের শিকার শিক্ষার্থীর মা। এর আগে সকালে ওই মাদ্রাসায় যাওয়ার পথে ৩ বখাটে যুবকের ইভটিজিংয়ের শিকার হন শিক্ষার্থী।

গ্রেপ্তারকৃত যুবকরা হলেন- মাদ্রাসা এলাকার বাসিন্দা মো. ফয়সাল (২২), মো. মারুফ হোসেন (১৯) ও রবিন (১৮)।

মাদরাসার অধ্যক্ষ মিজানুর রহমান ও স্থানীয় বাসিন্দারা জানান, ইভটিজিং ও নির্যাতনের শিকার শিক্ষার্থী মাদ্রাসায় ১০ দশম শ্রেণিতে অধ্যয়নরত। স্থানীয় কয়েকজনের সহায়তায় অভিযুক্তদের আটক করে পুলিশি হেফাজতে দেয়া হয়।

স্থানীয় বাসিন্দা আরিফ ও সজিব হোসেন জানান, অভিযুক্ত তিন যুবক প্রতিনিয়তই এলাকায় মাদ্রাসা যাওয়া আসার পথে ছাত্রীদের উত্ত্যক্ত করত। আজকে ওই শিক্ষার্থী প্রতিবাদ করলে বখাটেরা প্রথমে ভুক্তভোগী শিক্ষার্থীকে শ্লীলতাহানি করে তার ওড়না ছিড়ে ফেলে। এরপর তাকে চড় থাপ্পড় দিয়ে রাস্তার ওপর ফেলে দেয়। শিক্ষার্থীর ডাক-চিৎকারে প্রত্যক্ষদর্শীরা শিক্ষার্থীকে উদ্ধার ও বখাটেদের আটক করে।

তারা আরো জানান, খবর পেয়ে মাদরাসার অধ্যক্ষ মিজানুর রহামন, ব্যবস্থাপনা কমিটির সদস্য আতিক খানসহ কয়েকজন শিক্ষক ঘটনাস্থলে ছুটে যান। তারা শিক্ষার্থী ও বখাটেদের মাদরাসায় নিয়ে যান এবং ফরিদগঞ্জ থানা পুলিশে খবর দেন। কিছুক্ষণের মধ্যে ফরিদগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) রুবেল ফরায়েজিসহ সঙ্গীয় ফোর্স মাদরাসায় উপস্থিত হয়ে ভূক্তভোগী শিক্ষার্থী ও প্রত্যক্ষদর্শীদের অভিযোগ শোনেন। এ সময় অভিযুক্তরা অপরাধ স্বীকার করলে পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যান।

অধ্যক্ষ মিজানুর রহমান বলেন, ছাত্রীকে ইভটিজিং, শ্লীলতাহানি ও নির্যাতনের অভিযোগ এর বিষয়ে খোঁজ নিয়ে সত্যতা পেয়েছি। শুধু আজ নয়, এর আগেও এমন অভিযোগ শোনা গেছে। ছাত্রীরা নিরাপত্তার ভয়ে সাধারণত প্রকাশ্যে অভিযোগ করে না।

তিনি বলেন, আবদুর রহিম (৩২) নামের যুবক ফরিদগঞ্জ থেকে ঘটনাস্থলে গিয়ে অভিযুক্তদের ছাড়িয়ে নেওয়ার চেষ্টা ও উচ্চবাচ্য করেন। এ সময় তিনি নিজেকে উপজেলা মহিলা ভাইস চেয়াম্যানের ছেলে পরিচয় দিয়ে গণমাধ্যমকর্মীদের কাজে বাধাদান, অসদাচরণ, অশ্রাব্য গালাগাল ও হুমকি দেন।

এদিকে বিকালে ঘটনাটি জানতে পেরে ফরিদগঞ্জ পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগর সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী ক্ষোভ প্রকাশ করে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। তিনি থানায় গিয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদ হোসেনকে বলেন, কে কার ছেলে, কোন দলের জানতে চাইবেন না। অপরাধীদের শাস্তি এবং আইনের আওতায় আনা আপনার দায়িত্ব।

ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদ হোসেন বলেন, ছাত্রীর মা বাদী হয়ে তিনজনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেছেন। অভিযুক্ত তিন যুবক থানা হেফাজতে রয়েছেন।

(ঢাকাটাইমস/২৭মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :