শীর্ষ পদে রদবদল আনলো স্বাস্থ্য অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ মার্চ ২০২২, ০৮:৪৪ | প্রকাশিত : ২৮ মার্চ ২০২২, ০৮:৩৮

স্বাস্থ্য অধিদপ্তরের একাধিক শীর্ষ পদে রদবদল এসেছে। গতকাল রবিবার (২৭ মার্চ) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের (পারসোনেল-২ অধিশাখা) জারি করা প্রজ্ঞাপনে জানা গেছে, অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখার নতুন পরিচালক হচ্ছেন ডা. বেলাল হোসেন। এমআইএস শাখার পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে অধ্যাপক ডা. শাহাদাত হোসেনকে।

প্রজ্ঞাপন থেকে জানা গেছে, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) ও লাইন ডাইরেক্টর (এইচআইএস অ্যান্ড ই-হেলথ) ডা. মিজানুর রহমানকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের অধ্যাপক করা হয়েছে।

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের উপ-অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. শাহাদাত হোসেনকে নিয়োগ দেওয়া হয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) ও লাইন ডাইরেক্টর (এইচআইএস এন্ড ই-হেলথ) পদে।

অধিদপ্তরের মেডিকেল এডুকেশন অ্যান্ড এইচএমডি শাখার প্রোগ্রাম ম্যানেজার ডা. মিজানুর রহমান আরিফ নিয়োগ পেয়েছেন লাইফ স্টাইল এবং হেলথ এডুকেশন ও প্রমোশন শাখার লাইন ডাইরেক্টর পদে।

হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালক হচ্ছেন ঢাকা বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. বেলাল হোসেন। এই শাখার পরিচালক ডা. মো. ফরিদ হোসেন মিঞাকে ঢাকা বিভাগের পরিচালক (স্বাস্থ্য) করা হয়েছে।

এদিকে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজের বায়োকেমিস্ট্রি বিভাগের অধ্যাপক ডা. বজলুল করিম চৌধুরীকে একই মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক করা হয়েছে। তিনি কর্নেল মালেক মেডিকেল কলেজ ও হাসপাতাল নির্মাণ প্রকল্পের পরিচালকের দায়িত্বও পালন করবেন।

রাজধানীর মুগদা মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মাযহারুল ইসলামকে স্বাস্থ্য অধিদপ্তরের ওএসডির পাশাপাশি পিএমআর শাখার লাইন ডাইরেক্টর করা হয়েছে।

অধিদপ্তরের এমআইএস শাখার স্বাস্থ্য তথ্য ইউনিটের প্রধান ডা. শাহ মোহাম্মদ জসিম উদ্দিনকে করা হয়েছে ন্যাশনাল এইডস অ্যান্ড এসটিডি কন্ট্রোল (এনএসসি) শাখার পরিচালক।

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের (এনআইসিভিডি) বায়োকেমিস্ট্রি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. নাসির উদ্দিনকে চট্টগ্রামের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকন্যাস ডিজিজেস (বিআইটিআইডি) এর পরিচালক (চ.দা.)করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৮মার্চ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :