ঝালকাঠিতে খাদ্যবান্ধব কর্মসূচির চাল ভর্তি ট্রাক নদীতে, ১১ শ্রমিক আহত

প্রকাশ | ২৮ মার্চ ২০২২, ১৯:০১

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস

ঝালকাঠির কাঠালিয়ার পাটিখালঘাটা ইউনিয়নের মরিচবুনিয়া বাজার সংলগ্ন হলতা নদীতে খাদ্যবান্ধব কর্মসূচির চাল ভর্তি ট্রাক পড়ে যাওয়ায় চালকসহ ট্রাকে থাকা ১১ জন শ্রমিক গুরুতর আহত হয়েছেন। আহত সবাইকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে হাসপাতালে পাঠানো হয়েছে।

দুর্ঘটনার ফলে ইউনিয়নের ১০ টাকা কেজি মূল্যের ৪৯৪টি হতদরিদ্র পরিবার হতাশাগ্রস্ত হয়ে পড়েছে। আহতরা হলেন, ট্রাক চালক মো. রেজাউল ইসলাম (৩০), শ্রমিক মো. মমিন হোসেন (৩০), মো. জুয়েল হোসেন (২৬), রানা মিয়া (২৮), মো. রাজিব হোসেন (২৭), মো. সামসুল হক (৩২), শুভ (২৮), মো. আসলাম (৩০), মো. সাইদুল ইসলাম (২৬), মো. মন্টু (৫৫), মো. বাচ্চু মিয়া (৪০)।
২৮ মার্চ সোমবার মরিচবুনিয়া বাজারে এ দুর্ঘটনা  ঘটে। ট্রাকটিতে পাটিখালঘাটা ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির হতদরিদ্রদের মার্চ মাসে বিতরণের জন্য ১৬ টন চাল বোঝাই ছিল।
মেসার্স ইমরান এন্টারপ্রাইজ নামক ঠিকাদারি প্রতিষ্ঠান আমুয়া খাদ্য গুদাম থেকে চাল ভর্তি করে ট্রাকটি পাটিখালঘাটা ঠিকাদার কামাল জমাদ্দারের গুদামে নিয়ে যাচ্ছিলো, পথের মধ্যে মরিচবুনিয়া বাজার রাস্তার কিছু অংশ ভেঙে ট্রাকটি নদীতে পড়ে যায়। এ সময় ১১ জন শ্রমিক আহত হয়। আহতদের প্রথমে আমুয়া হাসপাতালে পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো করা হয়েছে। উদ্ধারকর্মীরা চালের বস্তাগুলো উদ্ধার করে ইউনিয়ন পরিষদ ভবন ও রাস্তার উপর রাখছেন।
এ ব্যাপারে ঠিকার কামাল জানান, দুর্ঘটনায় কবলিত ট্রাকটি এখনও উদ্ধার করা যায়নি। তবে চাল উদ্ধার করে রাস্তায় ও ইউনিয়ন পরিষদ ভবনে রাখা হচ্ছে।

ঢাকাটাইমস/২৮মার্চ/এআর