ট্রেনের টিকেট: সহজ-এর কাছে ভুলের জবাব চেয়েছে রেলওয়ে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০২২, ০৮:১৪

টিকেটে যাত্রার সময় ভুল থাকার বিষয়ে অনলাইনে টিকেট বিক্রির অপারেটর সহজ লিমিটেডের কাছে জবাব চেয়েছে বাংলাদেশ রেলওয়ে। এছাড়াও ভাড়া ভুল উল্লেখ করায় বিভিন্ন স্টেশনের শিফট ও ডেইলি রিপোর্টে পার্থক্য থাকছে। এতে রাজস্ব হারানোর আশঙ্কা তৈরি হয়েছে। এসব বিষয়েও জবাব চাওয়া হয়েছে।

সম্প্রতি সহজ লিমিটেডের ব্যবস্থা পরিচালক মালিহা এম কাদিরকে চিঠি দিয়ে জবাব চেয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

রেল সূত্র জানায়, অনলাইনে টিকিট বিক্রি কার্যক্রম কিছুদিন বন্ধ থাকার পর গত ২৬ মার্চ পুনরায় শুরু হয়। এর পর হাঠাৎই আবার বন্ধ হয়ে যায়। বন্ধ এবং পুনরায় চালুর বিষয়ে রেলওয়েকে তথ্য দেয়নি সহজ। বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমে নেতিবাচক খবর প্রকাশিত হচ্ছে। সুনির্দিষ্ট তথ্য না থাকায় রেলওয়ে কর্তৃপক্ষ জবাব দিতে পারছে না। এ বিষয়ে সহজ কী পদক্ষেপ নিয়েছে তা জানতে চাওয়া হয়েছে চিঠিতে।

এ বিষয়ে সহজ-এর জনসংযোগ বিভাগের ম্যানেজার ফরহাত আহমদের কাছে জানতে চাইলে তিনি বলেন, চিঠির বিষয়ে তার কাছে কোনো তথ্য নেই। ট্রেন ছাড়ার সময় ও ভাড়ায় ভুল থাকার বিষয়েও তথ্য নেই বলে জানান ফরহাত।

উল্লেখ, কম্পিউটার নেটওয়ার্ক সিস্টেম (সিএনএস) ট্রেনের টিকেট বিক্রির কার্যক্রম চালিয়েছে ১৫ বছর। এরপর দরপত্র জটিলতা ও আইনি লড়াইয়ের পর সহজ টিকেটের ঠিকাদারি পেয়ে ২৫ মার্চ থেকে দায়িত্ব নেয়। সেদিন ৭৭টি স্টেশনের কাউন্টার এবং পরের দিন অনলাইনে টিকিট বিক্রি শুরু হয়। কিন্তু প্রথম দিনেই যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। প্রতিটি টিকেট ইস্যুতে চার-পাঁচ মিনিট পর্যন্ত সময় লেগে যায়। এতে স্টেশনে প্রচণ্ড ভিড় সৃষ্টি হয়। অনলাইনেও প্রবেশ করা যাচ্ছিল না। গত রবিবার থেকে এ সমস্যা কাটলেও এখনও বহু যাত্রী অনলাইনে নিবন্ধন এবং টিকেট কাটতে বিভিন্ন ধরনের সমস্যা হচ্ছে বলে অভিযোগ করেছেন। নিবন্ধনে ওটিপি এলেও তা দিয়ে কন্টিনিউ হচ্ছে না। আবার অনেক সময় দেখা যাচ্ছে টাকা কেটে নেওয়া হচ্ছে কিন্তু টিকেট পাওয়া যাচ্ছেনা।

(ঢাকাটাইমস/২৯মার্চ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :