স্কুলশিক্ষক শাহজাহান হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০২২, ২১:৩৩

ঝালকাঠির কাঁঠালিয়ায় স্কুলশিক্ষক শাহজাহান হাওলাদার হত্যার দায়ে ৩ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (২৯ মার্চ) বিকেলে ঝালকাঠি জেলা ও দায়রা জজ মো. মাসুদুর রহমান এ রায় ঘোষণা করেন। এ সময় দণ্ডপ্রাপ্ত আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার দক্ষিন চেঁচরী গ্রামের মৃত আবদুল মজিদ হাওলাদারের ছেলে মো.আবদুল লতিফ হাওলাদার, মো.জয়নাল আবেদীন খানের ছেলে সরোয়ার হোসেন খান এবং একই গ্রামের জয়নাল জমাদ্দারের ছেলে মো.আবদুস সালাম জমাদ্দার। আসামিদের মধ্যে সরোয়ার হোসেন খান মামলার শুরু থেকেই পলাতক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোস্তাফিজুর রহমান মনু জানান, উপজেলার চেঁচরী রামপুর ইউনিয়নের দক্ষিন চেঁচরী গ্রামের বাসিন্দা ও পীরখানজাহান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক শাহজাহান হাওলাদারের সাথে ম্যানেজিং কমিটি গঠন নিয়ে দণ্ডিতদের সঙ্গে দ্বন্দ্ব ছিল। ২০০৭ সালের ১৭ মার্চ স্থানীয় জোড়াপোল বাজার থেকে রাত ৯টা ৪৫ মিনিটের সময় বাড়ি আসার পথে কাঠালিয়া-কৈখালী সড়কে পৌছালে দণ্ডিতরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে তাকে।

পরের দিন ১৮ মার্চ আবদুল লতিফ হাওলাদার, সরোয়ার হোসেন খান ও আ. সালাম জমাদ্দারকে আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করে নিহতের বড় ভাই মো. মানিক হাওলাদার।

কাঠালিয়া থানার তদন্তকারী কর্মকর্তা মো. আবুল হোসেন ও মো. শহিদুল ইসলাম ২০০৭ সালের ১২ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দায়ের করেন। আদালত ১৬ জনের সাক্ষ্য গ্রহণ শেষে রায় ঘোষণা করেন।

ঢাকাটাইমস/২৯মার্চ/এআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :