কুষ্টিয়ায় সাবেক এমপির বাড়িতে বোমা হামলা মামলায় দুজনের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০২২, ২২:৪০

কুষ্টিয়ার দৌলতপুরে আওয়ামীলীগ দলীয় সাবেক সংসদ সদস্য আফাজ উদ্দীন আহম্মেদের বাড়িতে বোমা হামলায় দুজন নিহতের ঘটনার দায়েরকৃত আলোচিত মামলায় দুজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। এ মামলায় চার আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। কুষ্টিয়া জজ কোর্টের পাবলিক প্রসিকিউটার (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (২৯ মার্চ) দুপুরের দিকে কুষ্টিয়ার বিশেষ দায়রা ও জজ আদালতের বিচারক আশরাফুল ইসলাম আলোচিত এ মামলার রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্ত দুই আসামিই আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর পরই তাদেরকে পুলিশ পাহারায় জেলা কারাগারে পাঠানো হয়।

যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত দুই আসামি হচ্ছে দৌলতপুর উপজেলার চামনাই গ্রামের মৃত বিদ্যান আলীর ছেলে ইসলাম ওরফে মরু (৫০) এবং একই উপজেলার গোপিনাথপুর গ্রামের শাহাদাৎ আলীর ছেলে জাহিদুল ইসলাম ওরফে বোমা জাহিদ (৫৫)। অভিযোগ প্রমাণিত না হওয়ায় এই মামলার চার আসামিকে আদালত বেকসুর খালাস প্রদান করেছেন। বেকসুর খালাস প্রাপ্তরা হচ্ছেন,আব্দুল সালাম ডিকেন, মিন্টু, রুহুল আমীন এবং আব্দল্লাহ আল মামুন প্রিন্স।

আদালত সূত্রে জানা গেছে, ২০১০ সালের ১৩ নভেম্বর রাত সাড়ে ৮টার দিকে তৎকালীন এমপি ও দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফাজ উদ্দীন আহম্মেদ তার বসার ঘরে স্থানীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় করছিলেন। এ সময় কক্ষের মধ্যেই দুর্বৃত্তরা বোমা হামলা চালায়। এতে ঘটনাস্থলেই দুইজন মারা যান এবং আফাজ উদ্দিন আহম্মেদসহ বেশ কয়েকজন আহত হন। ওই দিনই আফাজ উদ্দিনের ছেলে এজাজ আহাম্মেদ মামুন বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৪-৫ জনের নামে দৌলতপুর থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আসামিদের বিরুদ্ধে ২০১৫ সালের ০৩ মার্চ আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এরপর আদালত এ মামলায় ১৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত মঙ্গলবার রায় ঘোষণার দিন ধার্য করেন।

ঢাকাটাইমস/২৯মার্চ/এআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :