নদীতে অভিযানে গিয়ে হামলার শিকার মৎস্য কর্মকর্তা

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মার্চ ২০২২, ২১:১৯

ভোলার দৌলতখান উপজেলার মেঘনা নদীতে অভিযান গিয়ে হামলার শিকার হয়েছেন উপজেলা মৎস্য কর্মকর্তা মাহফুজুল হাছনাইন। এতে মৎস্য কর্মকর্তা ও তার অফিসের এক কর্মচারী আহত হন। এ ঘটনায় বৃহস্পতিবার থানায় একটি অভিযোগ দেয়ার প্রস্তুতি নিচ্ছেন।

এর আগে গত মঙ্গলবার ভোরে উপজেলার চৌকিঘাট সংলগ্ন মেঘনা নদীতে এ হামলার ঘটনা ঘটে। আহত মৎস্য কর্মকর্তা দৌলতখান হাসপাতাল ও ভোলা সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

আহত মৎস্য কর্মকর্তা মাহফুজুল হাসনাইন জানান, গত মঙ্গলবার রাতে স্থানীয় দৌলতখান থানা পুলিশসহ রাত ৯টার দিকে দৌলতখান উপজেলার মদনপুর এলাকার মেঘনা নদীতে অভিযানে যান। সেখানে একটি ভেড়জাল অপসারণ করতে গিয়ে ভোর হয়ে যায়। এসময় তারা দৌলতখানের দিকে ফেরার পথে একটি ট্রলার তাদের ট্রলারকে লক্ষ্য করে ধাক্কা দিলে তাদের ট্রলারটি কাত হয়ে ডুবে যাওয়ার উপক্রম হয়। এতে তিনি ও তার ট্রলারে থাকা এক স্টাফ গুরুতর আহত হয়। পরে তাদের আক্রমণ করা ট্রলারটি ফেলে রেখে ট্রলারে থাকা লোকজন পালিয়ে গেলে তারা ট্রলারটি জব্দ করে ঘাটে নিয়ে আসে। ট্রলারে বিভিন্ন প্রজাতির দেশীয় মাছে ভর্তি ছিল। ট্রলারটি ঘাটে নিয়ে এলে জানতে পারেন এ ট্রলারের মালিক ভাবনীপুর ইউনিয়নের চেয়ারম্যান আওলাদ হোসেনের। চেয়ারম্যান রাতে আঁধারে কাউকে না জানিয়ে ভাবনীপুর ইউনিয়নের চর হাজারী গুচ্ছগ্রামের পুকুর থেকে মাছ ধরে এনেছেন। পরে চেয়ারম্যানের লোকজন এসে ট্রলারে থাকা মাছ নিয়ে যায়। বিষয়টি তিনি তাৎক্ষনিক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যানকে অবহিত করেন।

মৎস্য কর্মকর্তা আরো জানান, তিনি অভিযান থেকে ফিরে প্রথমে দৌলতখান হাসপাতালে ও বৃহস্পতিবার ভোলা সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। জব্দ ট্রলারটিও তাদের জিম্মায় রয়েছে। সরকারি কাজে বাধা ও হামলার ঘটনায় তিনি থানায় লিখিত অভিযোগ করবেন।

ভবানীপুর ইউনিয়ন পরিষদ চেয়াম্যান আওলাদ হোসেন জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুমতি নিয়ে তার লোকজন ভবানীপুর ইউনিয়নের চর হাজারী গুচ্ছগ্রামের পুকুরে মাছ ধরতে গেছেন। রাতে মাছ ধরে ফেরার পথে নদীতে মৎস্য বিভাগের ট্রলারের সাথে ধাক্কা লাগে। সে সময় আমি ট্রলারে ছিলাম না, চরে যাওয়া লোকজন এসে আমাকে বিষয়টি জানিয়েছে। তবে চর হাজারীর গুচ্ছগ্রামের পুকুরে দিনে না গিয়ে রাতে কেন মাছ ধরতে গেলেন এমন প্রশ্নে তিনি কোনো উত্তর দেননি।

দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা তারেক হাওলাদার জানান, ভবানীপুর ইউনিয়ন পরিষদ চেয়াম্যান আমাকে না জানিয়ে রাতে বেআইনিভাবে ভবানীপুর ইউনিয়নের চর হাজারীর গুচ্ছগ্রামের পুকুর থেকে মাছ ধরে নিয়ে আসে বলে খবর পেয়েছি। বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়া উপজেলা মৎস্য কর্মকর্তা নদীতে অভিযানে গিয়ে হামলায় শিকার হওয়ার বিষয়টি তদন্ত সাপেক্ষে এর সাথে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/৩১মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :