বীর মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত করায় আ.লীগ সম্পাদককে অব্যাহতি

নীলফামারী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২২, ২২:৫৯

নীলফামারীর ডোমার উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদকে ডোমার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শুক্রবার উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনকে কেন্দ্র করে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরন্নবীসহ সকল বীর মুক্তিযোদ্ধার সাথে বাক-বিতণ্ডার এক পর্যায়ে তাদের অসম্মানসহ লাঞ্ছিত করেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ।

বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি জননেত্রী শেখ হাসিনার দৃষ্টিগোচর হয়। গত বৃহস্পতিবার (৩১ মার্চ) জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও রংপুর বিভাগের দায়িত্বে নিয়োজিত সাখাওয়াত হোসেন শফিক আওয়ামী লীগের কেন্দ্রীয় সভাপতি জননেত্রী শেখ হাসিনার নির্দেশে রাত সোয়া ১২টার দিকে বর্ধিত সভায় ডোমার উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের সাথে উদ্ধত্তপূর্ণ আচরণের কারণে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদকে দলীয় পদ থেকে অব্যাহতির ঘোষণা প্রদান করেন বলে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়।

জেলা আওয়ামী লীগের সদস্য শাহিদ আহম্মেদ শান্তু বলেন, বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা সাখাওয়াত হোসেন শফিক দলীয় পদ থেকে উপজেলা চেয়ারম্যানকে অব্যাহতির ঘোষণা দিয়েছেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হককে একাধিকবার ফোন দেওয়া হলে ফোন রিসিভ না করায় তার মন্তব্য জানা যায়নি।

উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমেদ বলেন, আমি সব সময় বীর মুক্তিযোদ্ধাদের সম্মান করে চলি। বীর মুক্তিযোদ্ধাদের কারণেই আমরা একটি পতাকা পেয়েছি। ২৬ মার্চে আমি কোন বীর মুক্তিযোদ্ধার সাথে খারাপ আচরণ করিনি। তাদের সাথে খারাপ আচরণের কোন প্রশ্নই আসে না। দলীয় প্রতিপক্ষরা আমার বিরুদ্ধে অপপ্রচার করে আমার ও দলের সম্মানহানি করার চেষ্টা করছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপজেলা নির্বাচনে আমাকে নৌকা প্রতিক উপহার দিলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল প্রকাশ্যে নৌকার বিরুদ্ধে অবস্থান নিয়ে মোটরসাইকেল প্রতিকের পক্ষে নির্বাচন করে আওয়ামী লীগের বিরুদ্ধাচরণ করেছিলেন।

(ঢাকাটাইমস/১এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :