অভিনেত্রী শিমু হত্যা মামলার তদন্ত কতদূর? কেন খুন হন শিমু?

আশিক আহমেদ, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ এপ্রিল ২০২২, ১৫:২৫ | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০২২, ১৫:২৪

দুদিন নিখোঁজ থাকার পর বস্তাবন্দি লাশ মিলেছিল অভিনেত্রী রাইমা ইসলাম শিমুর। চলতি বছরের ১৮ জানুয়ারি শিমুর বড় ভাই কেরানীগঞ্জ থানায় তিন জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করেন।

পুলিশ বলছে, অভিনেত্রী শিমু পারিবারিক কলহের জেরে পরিকল্পিত হত্যাকাণ্ডের শিকার। সিআইডির ফরেনসিক প্রতিবেদন পাওয়া গেলে শিগিগির তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে আদালতে।

শিমু হত্যার বিচারকাজ চলছে ঢাকার জেষ্ঠ্য জুডিশিয়াল হাকিম ফারহানা ইয়াসমিনের আদালতে। গত মঙ্গলবার মামলাটির প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য ছিল। কিন্তু সিআইডির ফরেনসিক প্রতিবেদন না পাওয়ায় মামলার প্রতিবেদন তৈরি করতে পারেননি তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক শহিদুল ইসলাম। প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৯ মে দিন ধার্য করেছেন আদালত।

কেরানীগঞ্জ থানার পরিদর্শক শহিদুল ইসলাম ঢাকা টাইমসকে বলেন, ‘মামলাটির বেশ কিছু আলামত ফরেনসিক পরীক্ষার জন্য সিআইডিতে পাঠিয়েছি। কিন্তু এখনও রিপোর্ট না আসায় মামলাটির প্রতিবেদন তৈরি করতে পারিনি। মামলাটি ঊর্দ্ধতন পুলিশ কর্মকর্তরা তদারকি করছেন।’

গত ১৬ জানুয়ারি সকালে নিখোঁজ হন রাইমা ইসলাম শিমু। স্ত্রী নিখোঁজের ঘটনায় ওই দিন রাতেই ডিএমপির কলাবাগান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন শিমুর স্বামী নোবেল।

জিডিতে নোবেল দাবি করেন, ১৬ জানুয়ারি সকাল ১০টার দিকে কাউকে কিছু না জানিয়ে বাসা থেকে বের হয়ে যায় শিমু। তারপর থেকে জিডি করার সময় পর্যন্ত বাসায় ফেরেনি। তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

পরদিন ১৭ জানুয়ারি দুপুরের দিকে কেরানীগঞ্জ মডেল থানার হজরতপুরের আলীপুর ব্রিজ থেকে ৩০০ গত উত্তর পাশে পাকা রাস্তা সংলগ্ন ঝোঁপের ভিতর থেকে বস্তাবন্দি অজ্ঞাত এক নারীর লাশ উদ্ধার করে পুলিশ। পরে পরবর্তীতে তথ্য প্রযুক্তির সাহায্যে লাশটি অভিনেত্রী শিমুর বলে শনাক্ত হয়। লাশ উদ্ধারের পর শিমুর স্বামী নোবেল ও তার বন্ধু ফরহাদকে গ্রেপ্তার করে পুলিশ।

শিমু হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে শিমুর স্বামী খন্দকার শাখাওয়াত আলীম নোবেল ও তার বন্ধু আব্দুল্লাহ ফরহাদকে আটক করে পুলিশ। এই দুজন দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। বর্তমানে তারা কারাগারে।

কী কারণে শিমুকে এমন করুণ মৃত্যুর শিকার হতে হলো প্রশ্নের জবাবে পরিদর্শক শহিদুল ইসলাম ঢাকা টাইমসকে বলেন, ‘পারিবারিক কলহের জেরেই তিনি হত্যার শিকার হন। এটি পরিকল্পিত হত্যাকান্ড। মামলাটি তদন্তাধীন থাকায় এর বেশি কিছু বলার সুযোগ নেই।’

(ঢাকাটাইমস/০৬এপ্রিল/এএ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফি চক্রের মূলহোতা গ্রেপ্তার, বিপুল কনটেন্ট জব্দ

এফডিসিতে সাংবাদিকদের উপর হামলা: ১১ সদস্যের তদন্ত কমিটি

স্ত্রীসহ নিজেকে নির্দোষ দাবি করে ডিবিতে যা বলেছেন কারিগরি বোর্ডের চেয়ারম্যান

শেরপুরের ধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামি ঢাকায় গ্রেপ্তার

খেলনার প্যাকেটে আমেরিকা থেকে এসেছে কোটি টাকার গাঁজার চকলেট-কেক

সাবেক আইজিপি বেনজীরের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানে দুদক

উপবৃত্তির টাকা দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ৮

সনদ জালিয়াতি: কারিগরি বোর্ডের ওএসডি চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে ডিবি

বুথ ভেঙে নিরাপত্তাকর্মীকে হত্যা, বেরিয়ে এল রহস্য

জাল সার্টিফিকেট: প্রয়োজনে কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :