রমজানের প্রথম শুক্রবারেও পাটুরিয়ায় যানবাহনের চাপ

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০২২, ১২:৩৮

দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশ পথ পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে রমজানের প্রথম শুক্রবারেও যানবাহনের চাপ রয়েছে। সকাল থেকেই শতশত যানবাহন নদী পাড়ের অপেক্ষায় রয়েছে। এর মধ্যে সাধারণ পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি। পাটুরিয়া ঘাটের সর্বশেষ খবর অনুযায়ী বেলা সাড়ে ১১টার দিকে অর্ধ শতাধিক যাত্রীবাহী বাস ও শতাধিক প্রাইভেটকার প্রায় সাড়ে ৬ শতাধিক যানবাহন ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে।

এর মধ্যে শিবালয়ের উথুলি সংযোগ মোড়ে শতাধিক, পাটুরিয়া জিরো পয়েন্ট থেকে ঢাকামুখী সাড়ে তিন কিলোমিটার সড়কে তিন শতাধিক ও দুই ট্রাক টার্মিনালে শতাধিক সাধারণ পণ্যবাহী ট্রাক পাড়ের অপেক্ষায় রয়েছে।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহিউদ্দিন রাসেল জানান, সাপ্তাহিক ছুটি ও রমজানের কারণে পণ্যবাহী ট্রাক ও ব্যক্তিগত যানবাহনের চাপ রয়েছে। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস ও প্রাইভেটকারের সাথে পচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে পাড় করা হচ্ছে।

সকাল থেকেই ফেরি বহরের ১৭টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। তবে বেলা বাড়ার সাথে যানবাহনের সংখ্যা বাড়ছে বলে জানান তিনি।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিন জানান, ঘাট এলাকায় যানবাহনের বাড়তি চাপ এড়ানোর জন্য পাটুরিয়া ঘাট থেকে প্রায় সাত কিলোমিটার আগে উথুলী সংযোগ মোড়ে শতাধিক সাধারণ পণ্যবাহী ট্রাককে আটকে রাখা হয়েছে। ঘাট থেকে ছেড়ে দেওয়ার নির্দেশনা আসলে আমরা সিরিয়ালের ভিত্তিতে তা ছেড়ে দিব।

(ঢাকাটাইমস/৮এপ্রিল/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :