মোটরসাইকেল কিনতে প্রেমিকাকে অপহরণ, অতপর...

প্রকাশ | ০৮ এপ্রিল ২০২২, ১৬:২১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

পড়ালেখা করেছেন ‘এ’ লেভেল পর্যন্ত। এরপর সঙ্গদোষে পড়ালেখা ছেড়ে হয়ে পড়েন নেশাগ্রস্ত। পরবর্তীতে একটি মোটরসাইকেল কেনার ইচ্ছা থাকলেও টাকা ছিল না খন্দকার সাকিব সাদমানের কাছে। কিন্তু মোটরসাইকেল কেনার ইচ্ছেটাতো পূরণ করতে হবে। এক পর্যায়ে দুই বন্ধুর সঙ্গে আলোচনা করেন সাদমান। বন্ধুদের কথায় নিজের প্রেমিকাকে অপহরণ করে প্রেমিকার বাবার কাছে মুক্তিপণ দাবি করেন তিন লাখ টাকা। অন্যথায় তার মেয়েকে মেরে ফেলারও হুমকি দেন সাদমান।

গত ২৭ মার্চ রাজধানী ঢাকার মুগদা এলাকায় এ অপহরণের ঘটনা ঘটে। পরদিন মেয়েটির মামা বাদী হয়ে মুগদা থানায় একটি অপহরণ মামলা করেন। মামলা যে দিন করা হয়েছে সেদিনই ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ মুগদার কাঠেরপুল এলাকায় অভিযান চালিয়ে মেয়েটিকে উদ্ধার করে। আর গ্রেপ্তার হন সাদমান।

গোয়েন্দা পুলিশ জানায়, ওই তরুণীর বাবার কাছে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করেন সাদমান। তাকে উদ্ধারের পর শুক্রবার ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আশরাফ উল্লাহ এসব তথ্য জানান।

ডিবি জানায়, সাদমান ওই তরুণীকে ফোন করে দেখা করতে বলেছিলেন। বিশ্ববিদ্যালয়ে যাবে বলে তরুণীটি রাজধানীর উত্তরার বাসা থেকে বেরিয়ে তার কথিত প্রেমিক সাদমানের সঙ্গে দেখা করতে যান। পরে সাদমান কৌশলে তরুণীকে রাজধানীর মুগদা কাঠেরপুল এলাকার একটি বাসায় নিয়ে জিম্মি করেন। তরুণীর কাছ থেকে মোবাইল নিয়ে তার বাবাকে কল দিয়ে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করেন সাদমান।

তিনি বলেন, এই কাণ্ডে সাদমানসহ তিন বন্ধু জড়িত। সাদমানকে গ্রেপ্তারের পর এই অপহরণকাণ্ডে জড়িত তার দুই বন্ধুর নাম-পরিচয় পাওয়া গেছে। তারা পলাতক। তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

ঢাকাটাইমস/০৮এপ্রিল/এমএইচ/ইএস