টিপকাণ্ডের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি

প্রকাশ | ০৮ এপ্রিল ২০২২, ২১:৫৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

টিপকাণ্ডে রাজধানীর ফার্মগেট এলাকায় শিক্ষক লতা সমাদ্দারকে হেনস্তা করার অভিযোগের সত্যতা পেয়েছে পুলিশের গঠিত তদন্ত কমিটি। এছাড়া পুলিশ কনস্টেবল নাজমুল তারেক নিজেই নিয়ম ভেঙেছেন এবং ঘটনা নিয়ে ‘অসত্য তথ্য’ দিয়েছেন, সে বিষয়েও নিশ্চিত হয়েছে কমিটি।

শুক্রবার তদন্ত কমিটির অন্যতম সদস্য তেজগাঁও বিভাগের সহকারী পুলিশ কমিশনার (পেট্রল-তেজগাঁও) স্নেহাশীষ কুমার দাস এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বৃহস্পতিবার কমিটির প্রতিবেদন জমা দেন বলেও জানান তিনি।

লতা সমাদ্দার ঢাকার তেজগাঁও কলেজের থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক। টিপ পরায় পুলিশের হেনস্তার শিকার হওয়ার কথা জানিয়ে গত ২ এপ্রিল শেরেবাংলা নগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তিনি। সেই খবর প্রকাশিত হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র সমালোচনার ঝড় ওঠে। এমনকি জাতীয় সংসদেও হেনস্তাকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি ওঠে।

ঘটনার দুদিন পর কনস্টেবল নাজমুল তারেককে শনাক্ত করে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। সেই সঙ্গে দুই সদস্যের একটি তদন্ত কমিটি করে তিন দিনের মধ্যে প্রতিবেদন দেওয়া জন্য বলা হয়।

নাজমুল তারেক নামে ওই কনস্টেবল ঢাকা মহানগর পুলিশের প্রোটেকশন বিভাগের কর্মরত ছিলেন। ঘটনার দিন ও পরের দিন দায়িত্ব পালন করলেও তিনি কিছুই বলেননি যে, ফার্মগেটে এক নারীর সঙ্গে তার বাকবিতণ্ডা হয়েছে। অথচ তাকে শনাক্ত করার জন্য পুলিশ ওই এলাকার সব সিসিটিভি ভিডিও বিশ্লেষণ করে।

(ঢাকাটাইমস/০৮এপ্রিল/এএইচ/কেএম)