গোপালগঞ্জে ক্ষতিগ্রস্ত সড়ক দ্রুত মেরামত করছে এলজিইডি

গোপালগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২২, ২০:১৮

মুজিববর্ষ উপলক্ষে গোপালগঞ্জে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ-এর এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডি। মোবাইল ফোনে (এসএমএস)-এর মাধ্যমে জেলার যেকোনো গ্রামীণ সড়ক ক্ষতিগ্রস্ত হলে দ্রুত মেরামত করে দিচ্ছে এলজিইডির মোবাইল মেইনটেইন্স টিম । এতে সড়কের স্থায়িত্ব বৃদ্ধি পাওয়ার পাশাপাশি কমছে জনদুর্ভোগ। পাশাপাশি স্বস্তি ফিরেছে গ্রামীণ জনপদে।

গোপালগঞ্জের বুকে এঁকেবেঁকে বয়ে চলা গ্রামীণ পাকা সড়কের পরিমাণ প্রায় আড়াই হাজার কিলোমিটার। আগে এসব সড়ক সংস্কারের ক্ষেত্রে বিভিন্ন জটিলতা কারণে দীর্ঘ সময় লেগে যেত ভোগান্তি পোহাতে হতো যাত্রী ও যানবাহন চালকদের।

মুজিববর্ষ উপলক্ষে জনসাধারণের দুর্ভোগ লাঘবে মোবাইল মেইনটেন্স টিমের মাধ্যমে জেলার সব গ্রামীণ সড়কে ছোট বড় খানাখন্দ সংস্কার করছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডি গোপালগঞ্জ ইতিহাস সড়ক দীর্ঘস্থায়ী ক্ষতির হাত থেকে রক্ষা পাবে পাশাপাশি যাত্রী ও চালকদের দুর্ভোগে কমেছে।

স্থানীয় এক বাসিন্দা বলছেন, বিভিন্ন সময় রাস্তার মাঝে ছোট গর্ত হলে সেটি কয়েকদিনের ভেতর বড় গর্তের রূপ নেয়। এখন আর সেই সুযোগ থাকল না। রাস্তায় গর্ত দেখলেই এলজিইডিকে জানাচ্ছি। তারা দ্রুত মোবাইল মেইন্টেইন্স টিমের মাধ্যমে সংস্কার করে দিয়ে যাচ্ছে।

এই মোবাইল মেইনটেনেন্স টিমের মাধ্যমে ইতোমধ্যে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালের প্রধান সড়ক ও বিভিন্ন গ্রামের গুরুত্বপূর্ণ পাকা সড়ক মেরামত করে জনদুর্ভোগ লাঘব করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) গোপালগঞ্জ। জনগণের সেবা হিসেবে জেলায় মোবাইল মেইনটেনেন্স টিমের কার্যক্রম আগামীতে চলমান থাকবে এমনটাই জানিয়েছেন গোপালগঞ্জের এলজিইডি কর্তৃপক্ষ।

গোপালগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী এহসানুল হক বলেন, গোপালগঞ্জ জেলায় মোট পাঁচ হাজার কিলোমিটার রাস্তার ভেতর আড়াই হাজার কিলোমিটার পাকা সড়ক রয়েছে। এই আড়াই হাজার কিলোমিটার পাকা সড়ক আমরা বিভিন্নভাবে মেইনটেইন্স করে থাকি। এছাড়া মোবাইল মেইন্টেন্স টিম-এর মাধ্যমে জনদুর্ভোগ যেমন কমেছে, তার পাশাপাশি এক্সিডেন্টের হাত থেকে রক্ষা পাচ্ছে জনগণ।

(ঢাকাটাইমস/৯এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :