মেঘনায় নৌপুলিশের সঙ্গে জেলেদের সংঘর্ষে নিহত ১, পুলিশসহ আহত ১৪

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২২, ২১:০৩

ভোলা-লক্ষ্মীপুর সীমান্তবর্তী মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে রাতের আঁধারে মাছ ধরার সময় নৌ-পুলিশ বাধা দিলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে মো. আমির হোসেন রাঢ়ী (২৫) নামের এক জেলে নিহত হয়েছেন। নিহত আমির হোসেন ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের চর মোহাম্মদ আলী গ্রামের বাসিন্দা। এ সময় সংঘর্ষে ৪ নৌ পুলিশ ও ১০ জেলে আহত হয়েছেন। আহতদেরকে লক্ষ্মীপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে তাদের স্বজনরা জনিয়েছেন। শনিবার দিবাগত রাতে ভোলা ও লক্ষ্মীপুর মধ্যবর্তী মেঘনা নদীতে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের পারিবারিক সূত্র জানা গেছে, শনিবার দিবাগত রাত ১০টার পর তারা ভোলার রাজপুর ইউনিয়নের মনির চৌকিদার ১১জন মাঝি-মাল্লা নিয়ে ভোলা-লক্ষ্মীপুরের সীমানা মধ্যবর্তী মেঘনা নদীতে জাল ফেলে অপেক্ষা করছিলেন। এ সময় লক্ষ্মীপুর নৌ-পুলিশের একটি টিম জেলেদের ধাওয়া করে। এক পর্যায়ে মনির মাঝির ট্রলারের মাঝি-মাল্লাদের সঙ্গে নৌপুলিশের সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে ট্রলারে থাকা আমির হোসেন গুলিবিদ্ধ হয় ও ট্রলারে থাকা বাকি জেলেরাও আহত হয়।

আহতদের স্বজনরা আরো জানায়, আহত সবুজ, মনির চৌকিদার, মোসলেহ উদ্দিন, জাহাঙ্গীর বেপারী, সায়েদুল ইসলাম, মোক্তার জমাদার, সবুজ মাঝি, জহিরুল ইসলাম ও মো. ইমরানসহ ১০ জেলে লক্ষ্মীপুর হাসপাতালে ভর্তি আছে। এদের সবার বাড়ি রাজাপুর ইউনিয়নে।

নিহত আমির হোসেনের প্রতিবেশী ইউসুফ জানান, গুলিবিদ্ধ আমিরকে রবিবার (১০ এপ্রিল) সকাল সাড়ে ৬টার দিকে ঢাকা মেডিকেলে নেওয়া হয়েছে। পরে সাড়ে ৭টার দিকে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন। তার মাথায় গুলি লেগেছে। বর্তমানে নিহত আমির হোসেনের লাশ ঢাকা মেডিকেলের মর্গে আছে। ময়না তদন্তের পর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল হক মিঠু চৌধুরী জেলে আমির হোসেনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। আমির হোসেন তাঁর ইউনিয়নের চর মোহাম্মদ আলী প্রামের মোতালেব রাঢ়ীর ছেলে। তার স্ত্রী ও ২ সন্তান রয়েছে।

তবে পুলিশের গুলিতে জেলে নিহত হওয়ার বিষয়টি অস্বীকার করে চাঁদপুর অঞ্চল নৌপুলিশের এসপি মো. কামরুজ্জামান জানান, লক্ষ্মীপুরের মজুচৌধুরীর ঘাট এলাকার মেঘনা নদীতে জেলেরা নৌপুলিশের ওপর হামলা করে। এ সময় জেলেদের ইটপাটকেল ও লগি বৈঠার আঘাতে নৌপুলিশের বেসরকারি মাঝিসহ ৫জন নৌপুলিশ আহত হয়েছেন। পরে আত্মরক্ষার্থে নৌপুলিশ বারার বুলেট ছুড়ে।

তিনি আরো জানান, জেলে নৌকার ১১ জনকে আহত অবস্থায় পুলিশ উদ্ধার করে লক্ষ্মীপুর হাসপাতালে ভর্তি করে। এদের মধ্যে একজনের মাথায় গুরুতর আঘাত থাকায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে সে মারা যায়। ময়না তদন্তের পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। এবং চিকিৎসাধীন ১০ জেলেকে আটক করা হয়েছে বলেও জানান নৌপুলিশের এ কর্মকর্তা।

ঢাকাটাইমস/১০এপ্রিল/এআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :