১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন তারা

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২২, ২১:০২

মেধাবীদের মূল্যায়ন করে আরো ৩৮ জন তরুণ-তরুণীতে বাহিনীতে যুক্ত করল শেরপুর জেলা পুলিশ।

নিয়োগপ্রাপ্তরা বলছেন, ১২০ টাকা দিয়ে ফরম ফিলাপ করার পর লিখিত ও মৌখিকসহ আরো বেশ কিছু পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়ে চাকরি নামক সোনার হরিণ তারা পেয়েছেন।

এদিকে গেল শনিবার রাতে শেরপুর পুলিশ লাইন মিলনায়তনে পুলিশ সুপারের উপস্থিতিতে পরীক্ষায় উত্তীর্ণদের ফলাফল ঘোষণা করা হয়।

এসময় আনন্দে কেঁদে ফেলেন চাকরি প্রার্থী ও তাদের অভিভাবকরা।

জানা যায়, পুলিশ কনস্টেবল পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশের পর শেরপুর থেকে এক হাজার ৩০৩ জন অনলাইনে আবেদন করে। এর মধ্যে আবেদন ফি ও এডমিট কার্ড বাবদ জনপ্রতি খরচ হয় ১২০ টাকা। এরপর পরীক্ষার্থীদের শারীরিক মাপ, দৌঁড় ও ফিটনেস দেখে বাছাই করা হয় ৩৩৭ জনকে। পরে লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ শেষে ৯ এপ্রিল রাতে ফলাফল ঘোষণা করা হয়। এ দিন ৩২ জন তরুণ ও ৬ জন তরুণীকে চূড়ান্তভাবে নির্বাচন করা হয়। এছাড়া অপেক্ষামান তালিকায় রাখা হয়েছে আরো ১০ জনকে।

পরীক্ষায় উত্তীর্ণ এক ভ্যানচালকের মেয়ে কান্নাজড়িত কন্ঠে বলেন, ভাবতেই পারি নাই আমি নির্বাচিত হব। অনেক আশা নিয়ে এসেছিলাম, তা আজ পূর্ণ হলো। এ জন্য পুলিশ বিভাগকে ধন্যবাদ জানাই।

মুদি দোকানি সোলায়মান বলেন, আমার সন্তান আজ পুলিশে চাকরি পেয়েছে আমি ভীষণ খুশি। আমার চোখ দিয়ে যে পানি ঝরে পড়ছে- তা আনন্দের অশ্রু।

পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী বলেন, ভালো লাগছে একটি প্রক্রিয়ার মাধ্যমে আমরা সত্যিকারের মেধাবী এবং জনসাধারণকে সেবা দিতে পারবে এমন প্রার্থীদেরই বেছে নিতে পেরেছি। এ সময় তিনি নির্বাচিতদের দেশের সেবায় নিয়োজিত থেকে কাজ করে যাওয়ার আহ্বান জানান।

(ঢাকাটাইমস/১০এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :