ঘুষ গ্রহণের দায়ে সহকারী স্বাস্থ্য প্রকৌশলীর কারাদণ্ড

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২২, ২১:০০

ঘুষ গ্রহণের দায়ে মাহমুদ আলম (৪৭) নামের সহকারী স্বাস্থ্য প্রকৌশলীর বিরুদ্ধে দায়ের করা দুদকের মামলায় তিন বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এ মামলায় পেনাল কোডের ১৬১ ধারায় ঘুষ গ্রহণের অপরাধে এবং দুর্নীতি প্রতিরোধ আইন ৫(২) ধারায় আসামি সহকারী স্বাস্থ্য প্রকৌশলী মাহমুদ আলমকে তিন বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দেন আদালত।

মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে কুষ্টিয়ার বিশেষ দায়রা জজ আদালতের বিচারক মো. আশরাফুল ইসলাম এ রায় রায় দেন। কারাদণ্ড প্রাপ্ত মাহমুদ আলম কুষ্টিয়া সদর উপজেলার থানাপাড়া এলাকার আব্দুল বারীর ছেলে। তিনি চুয়াডাঙ্গার স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী হিসাবে চাকরি করেন (বর্তমানে বরখাস্ত)।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১২ আগস্ট চুয়াডাঙ্গা স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মাহমুদ আলম ঠিকাদার খাইরুল আলমের কাছ থেকে পারফামেন্স সিকিউরিটি মানি ফেরতের জন্য ঘুষ গ্রহণ করে। এ সময় দুদক কুষ্টিয়ার একটি দল ঘনাস্থল থেকে তাকে ঘুষের টাকাসহ আটক করে।

এ ঘটনায় চুয়াডাঙ্গা সদর থানায় দূর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার উপ-পরিচালক মো. আব্দুল গাফফার বাদী হয়ে মামলা দায়ের করেন। যার মামলা নম্বর- জিআর-৩১৯/১৫।

জেলা ও দায়রা জজ বিশেষ আদালতে সমন্বিত দুর্নীতি দমন কমিশন দুদক কুষ্টিয়ার কৌঁসুলি অ্যাড. আল-মুজাহিদ হোসেন মিঠু জানান, আসামি মাহমুদদ আলমের বিরুদ্ধে দায়ের করা মামলায় বিজ্ঞ আদালত দীর্ঘ স্বাক্ষ্য শুনানি শেষে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় তাকে ২টি ধারায় যথাক্রমে ১ বছর, ২ বছর বিনাশ্রম কারাদণ্ডসহ ৫০ হাজার টাকা অর্থদণ্ড বা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত। আসামির বিরুদ্ধে ধার্যকৃত সাজা একযোগে প্রযোজ্য হবে। (ঢাকাটাইমস/১২এপ্রিল/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :