গাইবান্ধায় অধ্যক্ষ লাঞ্ছিত, প্রতিবাদে বিক্ষোভ

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২২, ১৮:২১

গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর খলিলুর রহমান কলেজ ক্যাম্পাসে একদল উচ্ছশৃঙ্খল যুবকের হাতে লাঞ্ছিত হয়েছেন। এই ঘটনায় করা মামলার প্রধান আসামি শহরের পশ্চিম পাড়ার আবদুল মজিদ মিয়ার ছেলে জিসাদ মিয়াকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঘটনার প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবিতে বৃহস্পতিবার শহরের ডিবি রোডে সাধারণ শিক্ষার্থী ও শিক্ষকদের আয়োজনে মানববন্ধন, সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন- শিক্ষক এবিএম জিল্লুর রহমান শাহীন, অধ্যাপক সিদ্দিকুর রহমান, অধ্যাপক আনিসা আকতার বেগম চৌধুরী, অধ্যাপক আব্দুর রহিম, অধ্যাপক ইফতেখারুর রহমান, শিক্ষার্থী সাগর আহমেদ, নাইমুল ইসলাম বিশাল, কামাল হোসেন, রায়হান সরকার, জান্নাতুল মাওয়া, তিতুমীর প্রধানসহ অন্যরা।

কলেজ কর্তৃপক্ষ সূত্র ও বক্তারা জানায়, কলেজ চলার সময় বুধবার জোহরের নামাজ পড়ে নিজের দপ্তরে ফেরার সময় অধ্যক্ষ মো. খলিলুর রহমান দেখতে পান কলেজ ক্যাম্পাসের চারদিকের রাস্তায় বেপরোয়া গতিতে কিছু উশৃঙ্খল ও বখাটে যুবক মোটরসাইকেল নিয়ে এলোপাথারি ঘোরাফেরা করছে। তিনি তাদের আচরণের প্রতিবাদ করলে তার হাত মুচড়ে ধরা হয় এবং এক পর্যায়ে তিনি মারধরের শিকার হন। তারা বলেন, একজন অধ্যক্ষের সাথে এ ধরণের আচরণ কোনোভাবেই মেনে নেয়া যায় না। প্রয়োজনে এ ঘটনায় কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

অধ্যক্ষ খলিলুর রহমান জানান, তার উপরে হামলাকারীরা বেশিরভাগই বহিরাগত। তারা প্রায়ই উচ্চস্বরে হর্ন বাজিয়ে চিৎকার করে ক্যাম্পাসে আতংকের সৃষ্টি করে। এই ঘটনায় তাকে শুধু মারপিটই নয়, তিনি রাস্তায় পড়ে গেলে তার বুকের উপর উঠে বসে গলা টিপে ধরে। এ ঘটনায় একজন শিক্ষক হিসেবে তিনি মানসিক ও শারিরিকভাবে বিপর্যস্ত।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক একজন প্রবীন শিক্ষক জানান, সাম্প্রতিক সময়ে বখাটেরা কলেজে এসে ছাত্রছাত্রীদের উত্ত্যক্ত করে আড়ালে ডেকে নিয়ে গিয়ে তাদের কাছে থাকা টাকা পয়সা কেড়ে নেয়। তারা রাতে কলেজ ক্যাম্পাসে হাঁটতে আসা নারী-পুরুষকেও বিব্রতকর অবস্থায় ফেলে। এরা পুরনো ক্যান্টিনের আশেপাশে থেকে নেশা করে।

এ ব্যাপারে গাইবান্ধার সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনার পর রাতেই অধ্যক্ষ বাদী হয়ে জিসাদ মিয়াসহ অজ্ঞাত পরিচয় আরও ৪-৫ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন। পুলিশ বাকি আসামিদের ধরতে তৎপর রয়েছে।

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :