বাগেরহাটে করোনার টিকা দিচ্ছে পৌরসভার ভ্রাম্যমাণ মেডিকেল দল

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২২, ১৬:৩২

বাগেরহাটে মাইকিং করে ঘুরে ঘুরে রাস্তায় বসে করোনা ভাইরাসের টিকা দিচ্ছেন পৌরসভার ভ্রাম্যমাণ স্বাস্থ্য কর্মীরা। শনিবার সকাল নয়টা থেকে পৌরসভার নয়টি ওয়ার্ডে টিকাদান কর্মসূচি শুরু করেছে পৌর কর্তৃপক্ষ। পৌরসভার টিকা পাওয়ারযোগ্য যেসব নাগরিক সরকারের টিকা কার্যক্রম শুরুর পরে এখনো টিকা গ্রহণ করেননি, তাদের সুরক্ষার জন্য এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছে পৌর কর্তৃপক্ষ। পৌরসভার এই উদ্যোগকে ব্যতিক্রমী বলছে স্থানীয়রা।

বাগেরহাট পৌরসভার স্যানিটারি পরিদর্শক খান মো. রোকনুজ্জামান ঢাকাটাইমসকে জানান, সরকারের টিকাদান কার্যক্রম শুরুর পর থেকে পৌরসভার স্বাস্থ্য কর্মীরা কাজ করে যাচ্ছে। এখন পর্যন্ত পৌরসভার ২৫ হাজার নাগরিককে প্রথম, দ্বিতীয় ও বুস্টার ডোজ টিকা দেয়া হয়েছে। ইতিমধ্যে পৌরসভার ৯৫ শতাংশ মানুষকে টিকার আওতায় আনা সম্ভব হয়েছে। কর্মব্যস্ততার কারণে শ্রমিক, দোকানদার, ব্যবসায়ীসহ পৌরসভার অনেক নাগরিক এখনো টিকা নিতে পারেনি। এখনও যারা টিকা নেননি বা দ্বিতীয় ও বুস্টার ডোজ বাকি রয়েছে তাদের জন্য আমরা একদিনের জন্য ভ্রাম্যমাণ টিকা কার্যক্রম পরিচালনা করছি। পৌরসভার ৯টি ওয়ার্ডে এই কার্যক্রম সকাল থেকে চলছে। প্রতিটি ওয়ার্ডে একটি করে ভ্রাম্যমাণ দল করোনার টিকা নিয়ে অবস্থান করছে। মাইকিং করে টিকা যাদের এখনো বাকি রয়েছে, তাদের ডেকে ডেকে প্রশিক্ষিত স্বাস্থ্য কর্মীরা টিকা দিচ্ছেন। বলতে পারেন মানুষের দোরগোড়ায় গিয়ে আমরা টিকা দিচ্ছি। চলবে বিকাল তিনটা পর্যন্ত। করোনার টিকা নেন এবং অন্যদেরও টিকা নিতে উৎসাহিত করুন।

বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক জ্যেষ্ঠ সাংবাদিক আহাদ হায়দার বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ শুরুর পর ভাইরাসে আক্রান্ত হয়ে বাগেরহাটে দেড় শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। সংক্রমিত হয় কয়েক হাজার মানুষ। করোনার সংক্রমণ থেকে সুরক্ষা পেতে সরকার জনগণকে বিনামূল্যে টিকা কার্যক্রম শুরু করে। প্রথম থেকেই বাগেরহাটের মানুষ টিকা নেয় আগ্রহ ভরে। বাগেরহাট জেলায় প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা নেয়ার হার ষাট শতাংশের উপরে। বাগেরহাট পৌরসভাসহ জেলার বেশকিছু মানুষ জেনে না জেনে অথবা অবহেলা করে এই করোনার টিকা নেয়নি। বাগেরহাট পৌরসভা এই সব মানুষকে টিকার আওতায় আনতে একদিনের জন্য ভ্রাম্যমাণ টিকা কার্যক্রম শুরু করেছে তা প্রশংসনীয়। তারা মাইকিং করে ডেকে ডেকে টিকা দিচ্ছে। সবাই এই টিকা নিয়ে নিজেকে সুরক্ষিত রাখবে সেই প্রত্যাশা করছি।

(ঢাকাটাইমস/১৬এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :