চট্টগ্রামে অপহৃত শিশু মাধবপুরে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, হবিগঞ্জ
 | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২২, ১৯:১৯

চট্টগ্রাম থেকে দেড় বছরের এক শিশুকে অপহরণ করে হবিগঞ্জের মাধবপুর উপজেলায় নেওয়ার পর সেখান থেকে উদ্ধার করেছে পুলিশ। অপহরণের অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার রাতে স্থানীয় ইউপি সদস্য লালু মিয়ার সহযোগিতায় মাধবপুরের খড়রা এলাকা থেকে শিশুকে উদ্ধার ও তিনজনকে গ্রেপ্তারের পর চট্টগ্রামে ফেরে অভিযানকারী দল।

গ্রেপ্তাররা হলেন- কুলসুম বেগম (২৭), তার স্বামী মো. সোহেল (২৯) ও সোহেলের মা খোরশেদা বেগম (৫৫)।

অপহরণের বিষয়ে বায়েজিদ বোস্তামী থানার ওসি মোহাম্মদ কামরুজ্জামান বলেন, বুধবার সকালে রৌফাবাদ এলাকার রাজা মিয়া কলোনি থেকে ১৮ মাস বয়সী শিশু আরজুকে অপহরণ করে কুলসুম। এরপর সে অপহৃত শিশু ও স্বামী-শাশুড়িকে নিয়ে হবিগঞ্জের মাধবপুর চলে যায়। শুক্রবার অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

অপহৃত শিশুর মা মুক্তা বেগম জানান, তিনি পোশাকশ্রমিক। স্বামী আব্দুল খালেক মাংসবিক্রেতা। রাজা মিয়া কলোনির একটি ভাড়া বাসায় তারা বাস করেন। এই দম্পতির ১২ বছরের এক মেয়ে আছে। তার কাছে ছোট্ট ছেলেকে রেখে তিনি গার্মেন্টে যান। আর স্বামী চলে যান মাংস বিক্রি করতে। এরই মধ্যে বুধবার বড় মেয়ে রান্নাঘরে গেলে কৌশলে ছোট ছেলেকে অপহরণ করে নিয়ে যান কুলসুম। পরক্ষণে বড় বোন রান্নাঘর থেকে এসে অনেক খোঁজাখুঁজির পরও ছোট ভাইকে না পেয়ে বাবা-মাকে বিষয়টি জানায়। পরে পুলিশের কাছে অভিযোগ করেন।

অভিযানের বিষয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (উত্তর) মোখলেছুর রহমান গণমাধ্যমকে বলেন, অপহৃত শিশুর মায়ের অভিযোগ পাওয়ার পর পুলিশ অভিযান শুরু করে। কিন্তু কে ছেলে অপহরণ করেছে- তাকে শনাক্ত করা কঠিন হয়ে পড়ে। পরে ঘটনাস্থল থেকে বেশ দূরে একটি সিসি ক্যামেরার ফুটেজে এক নারীকে দেখা যায় বাচ্চা শিশুকে কোলে নিয়ে চলে যেতে। সেই নারীকে সন্দেহভাজন হিসেবে চিহ্নিত করে ওই নারীর তথ্য সংগ্রহ করা হয়। সেই নারীর অবস্থান অনুসরণ করতে করতে পুলিশ পৌঁছে যায় হবিগঞ্জে। সেখান থেকে অপহৃত শিশুকে উদ্ধার ও তিনজনকে গ্রেপ্তার করে চট্টগ্রামে এনে আদালতে সোপর্দ করা হয়। শিশু অপহরণের বিষয়ে বিস্তারিত জানতে আসামিদের পাঁচ দিনের রিমান্ড আবেদন জানানো হয়েছিল আদালতে। রিমান্ডে জিজ্ঞাসাবাদে বিস্তারিত তথ্য পাওয়া যেতে পারে।

১৮ মাসের শিশুকে আবার কোলে ফিরে পেয়ে আনন্দে আত্মহারা হয়ে ওঠেন মুক্তা-খালেক দম্পতি। বলেন, ‘আমার মেয়েকে অপহরণ করে কেউ নিয়ে যাবে, এটা ভাবতেই পারিনি। ফুটফুটে বাচ্চাটি তো অপরাধ করেনি। পুলিশ দ্রুত ব্যবস্থা নিয়ে বাচ্চাকে আমাদের কোলে ফিরিয়ে দেবে, সেটাও ভাবিনি। কিন্তু দুই দিনের মধ্যেই বাচ্চাকে ফেরত পেয়েছি। এতেই আমরা খুশি।’

(ঢাকাটাইমস/১৬এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :