বলিউডের বাজার এখন দক্ষিণী ছবির দখলে

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০২২, ১২:১১

হিন্দি ভাষার ছবিকে জুজু দেখাচ্ছে ভারতের দক্ষিণী ভাষার ছবি। সংকটে বলিউডের ভবিষ্যত- এমনটাই বলছেন সেখানকার বক্স অফিস বিশেষজ্ঞরা। উত্তর ভারতের বাজার যে দ্রুত গতিতে দখল করছে দক্ষিণের ছবি, তাতে কপালে ভাঁজ বলিউড প্রযোজকদের।

দক্ষিণের পরিচালক এসএস রাজামৌলির ম্যাগনাম ওপাস ‘আরআরআর’ বিরল নজির গড়েছে ইতোমধ্যে। করোনা-পরবর্তী সময়ে হিন্দি ছবির মধ্যে আয়ের নিরিখে এক নম্বরে চলে গেছে দক্ষিণী এ ছবিটির হিন্দি ভার্সন। রবিবার পর্যন্ত পর্যন্ত হিন্দি বলয়ে ‘আরআরআর’-এর টিকিট বিক্রির পরিমাণ ২৫০ কোটি টাকা!

এ ক্ষেত্রে বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’কে পেছনে ফেলে দিয়েছে রাম চরণ ও জুনিয়র এনটিআর অভিনীত ‘আরআরআর’। ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর আয় ছিল ২৪২ কোটি টাকা।

গত ২৫ মার্চ মুক্তি পায় আরআরআর। বিংশ শতাব্দীর গোড়ার দিকের দুই স্বাধীনতা সংগ্রামী আল্লুরি সীতারাম রাজু এবং কুমারম ভীমের বীরগাথা উঠে এসেছে এই ছবিতে। রামচরণ ও জুনিয়র এনটিআর ছাড়াও এই ছবিতে বলিউড থেকে অভিনয় করেছেন আলিয়া ভাট ও অজয় দেবগণ।

সম্প্রতি আরও একটি রেকর্ড গড়েছে রাজমৌলির ‘আরআরআর’। সালমান খানের ‘বজরঙ্গি ভাইজান’ ও আমির খানের ‘সিক্রেট সুপারস্টার’-এর আয়ের রেকর্ড ভেঙে দিয়েছে। ভারতের সর্বকালের সবচেয়ে বেশি আয় করা ছবির তালিকায় এখন তিন নম্বরে রয়েছে ছবিটি।

‘আরআরআর’-এর সামনে রয়েছে রাজামৌলিরই আরেক ছবি ‘বাহুবলী: দ্য কনক্লিউশন’। এ ছবির মোট আয় ১,৮১০ কোটি টাকা। সবার উপরে রয়েছে আমির খানের ‘দঙ্গল’। বিশ্বব্যাপী ছবিটি আয় করে ২.০২৪ কোটি টাকা। অন্যদিকে তিন নম্বরে উঠে আসা ‘আরআরআর’-এর আয় এখন পর্যন্ত ১০৭৩ কোটি টাকা।

বর্তমানে এই ছবির সঙ্গে ভারতের প্রেক্ষাগৃহ দক্ষিণী ভাষারিআরেক ছবি ‘কেজিএফ চ্যাপ্টার ২’। রকিং স্টার ইয়াশ অভিনীত ছবিটির টিকিট রমরমিয়ে বিক্রি হচ্ছে।

বলিউডে আপতত মুক্তির অপেক্ষায় শাহিদ কাপুরের ‘জার্সি’ এবং অজয়-অমিতাভের ‘রানওয়ে ৩৪’। কোন হিন্দি ছবি পারবে দক্ষিণী ছবির বিজয় রথ থামাতে? এটাই এখন লাখ টাকার প্রশ্ন।

ঢাকাটাইমস/১৮এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :