আমার কাছে প্রতিটি কাজই গুরুত্বপূর্ণ: আরশ

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ এপ্রিল ২০২২, ১৩:৫৩ | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২২, ১৩:৪৮

ছোটপর্দার সুপরিচিত মুখ আরশ খান। একজন সম্ভাবনাময় ও উদীয়মান তরুণ অভিনেতা। কাজ করছেন কয়েক বছর ধরে। টিভি অভিনেতাদের মধ্যে যে কজন নিয়মিত কাজ করছেন বা ব্যস্ত সময় কাটান, আরশ খান তাদের অন্যতম। সম্প্রতি তিনি ঢাকাটাইমস-এর সঙ্গে কথা বলেন বর্তমান কাজ ও ভবিষ্যতের ভাবনাসহ নানা বিষয় নিয়ে। আলাপচারিতায় ছিলেন লিটন মাহমুদ ও আরিফ হাসান।

সামনে ঈদ, ব্যস্ততা কেমন যাচ্ছে?

ব্যস্ততা ভালোই। ঈদকে সামনে রেখে প্রায় প্রতিদিনই কাজ করছি। নরমালি মাসে ১০ দিনের মতো ছুটি পাই। তবে এ সময়টাতে তা পাচ্ছি না। শুটিং, ডাবিং, নতুন প্রজেক্ট নিয়ে বসা, কস্টিউম- সবকিছু মিলিয়ে মাসের ৩০ দিনই ব্যস্ত থাকতে হচ্ছে।

এখন কোন কাজটি করছেন?

মোহন আহমেদের সাত পর্বের একটি ধারাবাহিকের কাজ করছি। নাম ‘বরিশাইল্যা মেস’। এতে আমার বিপরীতে কাজ করছেন তানিয়া বৃষ্টি।

ঈদে কতগুলো নাটকে দেখা যাবে আপনাকে?

শুট তো করেছি অনেকগুলোর। চলতি মাসে ঈদের জন্য আটটি প্রজেক্ট শেষ করেছি। গত মাসেও কয়েকটির কাজ করেছি। বান্নাহ ভাইয়ের একটি নাটকের কাজ শেষ করেছি দুই মাস আগে। সব মিলিয়ে ঈদকে টার্গেট করে ১৫টির মতো নাটকে কাজ করছি। তবে অনেক সময় ভালো স্পন্সর না পেলে বা টাইমিং না হলে নাটকগুলো পরে ছাড়া হয়। সব বাদ দিয়ে ঈদে ছয়-সাতটা নাটক তো আসবেই।

সবগুলো কি সিঙ্গেল নাটক?

হ্যা, আমি যতগুলো নাটক করেছি সবই সিঙ্গেল। এগুলোর মধ্যে সকাল আহমেদের পরিচালনায় আরটিভি প্ল্যাসের একটা কাজ করেছি। সেখানে আমার বিপরীতে আছেন তাসনুভা তিশা।

উল্লেখযোগ্য কাজ কোনটি মনে হচ্ছে?

আমার কাছে উল্লেখযোগ্য বলে কিছু নেই। প্রতিটি কাজই উল্লেখযোগ্য। দর্শক বলতে পারবেন তাদের কাছে কোনটা ভালো লাগে। যেটাতেই কাজ করি সর্বোচ্চটা দিয়ে করি। সময়ের সঙ্গে সঙ্গে যখন আমার অভিনয়দক্ষতা বাড়বে, তখন বলতে পারব, এই কাজটা করেছিলাম খুবই ভালো হয়েছে। এখন আপাতত আমার কাছে প্রতিটি কাজই গুরুত্বপূর্ণ।

আগের তুলনায় এখন খুব অল্প সময়ে কাজ শেষ করা হয়। সেক্ষেত্রে কি সর্বোচ্চটা দিতে পারছেন?

এটা আসলে একটু কঠিন। ব্যাপারটা যে শুধু আমাদের জন্য এমন না, পুরো ইন্ডাস্ট্রিই এমন একটা জায়গায় চলে আসছে। সেক্ষেত্রে এত কম সময়ের মধ্যে সর্বোচ্চটা দিয়ে কাজ করাটা একটু কঠিনই হয়ে যায়। কিছু ভালো প্রজেক্ট আসছে, আবার এমন কিছুও আসছে যেগুলোর আসলে কোনো মিনিং খুঁজে পাই না।

বড়পর্দায় কাজ করার কোনো চিন্তা ভাবনা আছে কিনা?

ক্যারিয়ারের শুরুতে ইচ্ছাই ছিল বড়পর্দায় কাজ করার। কিন্তু একটু সময় নেব। কারণ বড়পর্দা মানেই বড় একটা জায়গা। এখানে ওয়ান শর্টের খেলা। তাই সিনেমায় যাওয়ার আগে নিজেকে সেভাবে তৈরি করতে চাই।

অভিনয় নিয়ে পরিকল্পনা কী?

যতদিন বয়স আছে কাজ করে যাবো। যখন সময় চলে আসবে অবসর নিব। কিন্তু তখনও কিছু কাজ করার ইচ্ছা আছে। নতুন যারা ইন্ডাস্ট্রিতে আসে তারা বেশ কঠিন পরিস্থিতির মধ্যে পড়ে যায়। আমি এমন কিছু করতে চাই যা তাদেরকে হেল্প করবে। তাদের পাশে থেকে কাজ করার পরিকল্পনা আছে। যে সাপোর্ট আমি পাইনি, তারা যেন সেটা পায়।

কোন ধরনের চরিত্রে কাজ করতে স্বাচ্ছদ্যবোধ করেন?

আমার কাছে অভিনয় একটা আর্ট, এটা সবসময় বর্ডারলেস। আমার এখানে কোনো বর্ডার নেই। তাই সব ধরনের চরিত্রে কাজ করার চেষ্টা করে যাচ্ছি।

গল্প না কাজে বিশ্বাসী?

আমাদের কাছে গল্পটাই কাজ। একটা গল্প যদি ভালো হয়, তখন কাজটাও ভালো হয়। তাই আমি সবসময় নিজের উপর বিশ্বাসী এবং আমার প্রত্যেকটি প্রজেক্টের উপরেও বিশ্বাসী।

ছোটপর্দার এক অভিনেত্রীর সঙ্গে আপনার সম্পর্কের গুঞ্জন শোনা যাচ্ছে। কতটা সত্যি?

একসঙ্গে কাজ করতে গেলে এরকম অনেক কিছুই ছড়ায়, অনেক কথাই ওঠে। এখানে সেটাই হয়েছে। তাই এটা নিয়ে আমি বেশি একটা পেইন নিচ্ছি না। কারণ, আই নো দ্য এক্সাক্ট ফ্যাক্ট, আমি কী করেছি বা করছি। তাই মানুষ যা কিছু ছড়াচ্ছে সেগুলো ঠিক না। সবই গুজব।

(ঢাকাটাইমস/১৯ এপ্রিল/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :