শিল্পী সমিতি ছাড়ছেন ডিপজলও, নেপথ্যে কী?

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ এপ্রিল ২০২২, ১৫:৫৯

চিত্রনায়িকা রোজিনার পর চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে পদত্যাগ করতে যাচ্ছেন খল অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। তিনি নিজে এই তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। শিল্পী সমিতির এবারের নির্বাচনে মিশা-জায়েদ প্যানেল থেকে সহসভাপতি নির্বাচিত হন ডিপজল। সেই পদ থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন এই অভিনেতা-প্রযোজক।

অভিনেত্রী রোজিনা যে ক্ষোভের কারণে পদত্যাগ করেছেন, ডিপজলের পদত্যাগের সিদ্ধান্ত কি একই কারণে? যদিও ডিপজলের দাবি, তিনি কোনো ক্ষোভ থেকে এই সিদ্ধান্ত নেননি। অভিনেতা জানান, আগামী ২১ মে এফডিসিতে প্রযোজক সমিতির নির্বাচন। সেখানে অংশ নেওয়ার জন্যই তিনি শিল্পী সমিতি থেকে পদত্যাগ করবেন। ইতোমধ্যে তিনি মনোনয়নপত্র কিনে জমাও দিয়েছেন।

কিন্তু প্রযোজক সমিতির নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য শিল্পী সমিতি কেন ছাড়তে হবে ডিপজলকে? আসলে, শিল্পী সমিতির গঠনতন্ত্রের ৯ নম্বর অনুচ্ছেদের (ত)-এ বলা আছে, ‘শিল্পী সমিতির কোনো পূর্ণ সদস্য চলচ্চিত্রসংশ্লিষ্ট অন্য কোনো সমিতির কার্যকরী পরিষদের সদস্য থাকলে ওই সমিতির কার্যকরী পরিষদের কোনো পদের জন্যই তিনি যোগ্য বলে বিবেচিত হবেন না।’

সহজভাবে বললে, এক সংগঠনের কোনো নেতা অন্য সংগঠনের নির্বাচনে অংশ নিতে চাইলে তাকে আগে পুরনো সংগঠন থেকে পদত্যাগ করতে হবে। ডিপজল বলেন, ‘আমি এই নিয়মটা জানতাম না। জানলে প্রযোজক সমিতির নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার আগে শিল্পী সমিতি থেকে পদত্যাগ করতাম। এখন যেহেতু জানলাম, যত তাড়াতাড়ি সম্ভব পদত্যাগপত্র জমা দেব।’

ডিপজল বর্তমানে চিকিৎসার জন্য দেশের বাইরে আছেন। তিনি দেশে ফিরে শিল্পী সমিতি থেকে পদত্যাগ করবেন বলে জানা গেছে।

এর আগে গত ১০ ফেব্রুয়ারি ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন মিশা-জায়েদ প্যানেল থেকে কার্যনির্বাহী সদস্য পদে জয়ী চিত্রনায়িকা রোজিনা। গত ২৬ মার্চ শিল্পী সমিতিতে সেই পদত্যাগপত্র গৃহিত হয়। একইসঙ্গে ওই পদে বসানো হয় চিত্রনায়ক রিয়াজ আহমেদকে।

(ঢাকাটাইমস/২০ এপ্রিল/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :