ফেনীতে ছাত্রীর বোরকা নিয়ে কটূক্তি, শিক্ষক পরিমল বরখাস্ত

দাগনভূঞা (ফেনী) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ এপ্রিল ২০২২, ১৯:৪৫ | প্রকাশিত : ২০ এপ্রিল ২০২২, ১৯:৪২

ফেনীর দাগনভূঞা উপজেলায় ছাত্রীকে বোরকা ও হিজাব পরা নিয়ে কটুক্তি করার ঘটনায় শিক্ষক পরিমল চন্দ্র ভৌমিককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার (২০ এপ্রিল) সকালে উপজেলার দক্ষিণ নেয়াজপুর মকবুল আহাম্মদ উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। গত সোমবার গণিত বিষয়ের ক্লাসে শিক্ষক পরিমল চন্দ্র ভৌমিক শিক্ষার্থীদের বোরকা হিজাব নিয়ে নানা ধরনের কটুক্তি করেন। তিনি ক্লাসে এক ছাত্রীকে সবার সামনে বোরকা হিজাব পরে আসায় অপমান করেন এবং বোরখা পরে আসতে নিষেধ করেন।

পরবর্তীতে এলাকাবাসী ও স্কুলের শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে দুপুরে স্কুল পার্শ্ববর্তী ফেনী নোয়াখালী মহাসড়কে বেকের বাজার নামক স্থানে শিক্ষক পরিমল চন্দ্র ভৌমিক এর শাস্তির দাবিতে অবরোধসহ মানববন্ধন বিক্ষোভ করলে শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা গাজালা পারভীন রুহি, এএসপি মাসকুর রহমান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজিজুল হক তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হন।পরে পুলিশ এসে মানববন্ধন থেকে শিক্ষার্থীদের স্কুলে ফিরিয়ে নিয়ে পরিস্থতিতি নিয়ন্ত্রণে আনেন।

ভুক্তভোগী ৯ম শ্রেণির ছাত্রী আফছানা আফরোজ তানহা জানায়, আমাকে বলা হয়েছে বোরকা হিজাব গায়ে দেয়া যাবে না। হুজুরগিরি করলে বাড়িতে করতে, স্কুলে না আসতে। ৩-৪ দিন ধরে আমাকে এই কথা বলতেছে।

শিক্ষার্থী ও এলাকাবাসীর দাবি, বোরকা ও হিজাব নিয়ে কটূক্তিকারী শিক্ষক পরিমল চন্দ্র ভৌমিকের পদত্যাগ চাই এবং তার কঠিন শাস্তি চাই।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক পরিমল চন্দ্র ভৌমিক জানান, আমি ওই শিক্ষার্থীকে লাল বোরকা পরিধান করে আসতে নিষেধ করেছি।

নেয়াজপুর স্কুলের প্রধান শিক্ষক মঈন উদ্দিন আহমেদ চৌধুরী জানান, শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে আমি দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করি। আজকে কমিটি রিপোর্ট প্রদান করার কথা রয়েছে কিন্তু শিক্ষার্থীরা রিপোর্ট পাওয়ার আগেই মানববন্ধন শুরু করে।

দাগনভূঞা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজিজুল হক জানান, দক্ষিণ নেয়াজপুর মকবুল আহাম্মদ উচ্চ বিদ্যালয়ের অভিযুক্ত শিক্ষক পরিমল চন্দ্র ভৌমিক এর বিরুদ্ধে প্রাথমিকভাবে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

মুহূর্তের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে খবরটি ছড়িয়ে পড়ায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :