বাংলাদেশ টিভিডিই গ্রুপ ইন পর্তুগালের ইফতার মাহফিল

প্রকাশ | ২১ এপ্রিল ২০২২, ১০:০৯

রনি মোহাম্মদ, পর্তুগাল

পর্তুগালের রাজধানী লিসবনে অবস্থানরত বাংলাদেশি ফিল্যান্সার পরিবহন সার্ভিজ টিভিডিই (TVDE) উবার ও বোল্টে কর্মরত প্রবাসীদের সংগঠন বাংলাদেশ টিভিডিই গ্রুপ ইন পর্তুগালের উদ্যোগে মঙ্গলবার লিসবনের টেস্ট অব লিসবন রেস্টুরেন্টে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গত ২ বছর করোনা মহামারির কারণে লিসবনের কর্মহীন হয়ে পড়া প্রবাসী টিভিডিই (TVDE) কর্মীদের একত্রিত করার জন্য সংগঠনের সদস্য নুরুল আলম রানার সভাপতিত্বে এবং কামরুল হাসানের সঞ্চালনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন আমিনুল ইসলাম।

ইফতার পূর্বে এক মুক্ত আলোচনায় তারা তাদের বিভিন্ন সমস্যা এবং সমাধানের বিষয় নিয়ে আলোচনা করেন। সেই সাথে করোনা মহামারির চ্যালেঞ্জিং সময়সহ বর্তমানে বিভিন্ন ঝুঁকি নিয়ে স্থানীয় নাগরিক এবং পর্যটকদের নিরাপদে তাদের গন্তব্যে পৌঁছে দেওয়ার বিপরীতে আর্থিক ভাবে স্বাবলম্বী হওয়ার কথা উল্লেখ করেন। এই সময়ে লিসবনের প্রায় শতাধিক টিভিডিইতে কর্মরত প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

ইফতার ও দোয়া মাহফিলের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের সুমন, রাসেল, মাহবুব, রামিম, নাজমুল, সেলিম, আমিরুল, সাব্বির, রনি, রকিব, রুহেল, আলিম, সাহেল, সাকির, জাওয়াদ, জুবায়ের, মাকসুদ, আবু হায়দার, তাহের আহমেদ, রাজু , জাবের, মিনার,রুবেল, সারওয়ার, জাহাঙ্গীর, হামিদ, তারেক, এবাদ, জামান, জিল্লু, শুভ, শিহাব, তাজউদ্দীন, শাহেদ প্রমুখ।

পরিশেষে সকল প্রবাসীসহ দেশ ও জাতির শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করেন বায়তুল মোকাররম জামে মসজিদ লিসবনের খতিব মাওলানা আবু সাঈদ।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/এলএ/এসএ)