ঈদে শাহনাজ বাবুর ‘রঙ্গমঞ্চ’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ এপ্রিল ২০২২, ১৪:১৭

দেশীয় লোকগানের জনপ্রিয় কণ্ঠশিল্পী শাহনাজ বাবু। বিশেষ উৎসবে দর্শক-শ্রোতাদের মাঝে নতুন নতুন গান নিয়ে হাজির হন তিনি। সেই ধারাবাহিকতায় এবারের ঈদেও এ গায়িকার তিনটি গান প্রকাশ পাচ্ছে।

শাহনাজ বাবু জানান, তিনটি গানের মধ্যে ‘রঙ্গমঞ্চ’ শিরোনামের একটি গান প্রকাশ পাচ্ছে ২৭ রোজায় (২৯ এপ্রিল, শুক্রবার)। বাকি দুটি গান প্রকাশের তারিখ এখনও চূড়ান্ত হয়নি।

সুফি ঘরানার রঙ্গমঞ্চ গানটি লিখেছেন শাহ সুফি সজীব চৌধুরী। এটির সুর করেছেন পরশ দেওয়ান। সঙ্গীত পরিচালনা করেছেন আকাশ মাহমুদ। গানটির ভিডিও নির্মাণ ও সম্পাদনা করেছেন আশিক মাহমুদ। মিউজিক ভিডিওর কোরিওগ্রাফি করেছেন জনপ্রিয় নৃত্যশিল্পী ও নৃত্যপরিচালক লিখন রায়।

গানটি প্রসঙ্গে শিল্পী শাহনাজ বাবু বলেন, ‘এটি সুফি ঘরানার দারুণ একটি গান। গানটির কথা ও সুর এককথায় অসাধারণ হয়েছে। গানটি গেয়ে আমার খুবই ভালো লেগেছে। আমার বিশ্বাস, এটি সকল শ্রেণির দর্শক-শ্রোতার মন জয় করতে সক্ষম হবে।’

বাকি দুটি গান প্রসঙ্গে শাহনাজ বাবু বলেন, ‘ওই দুটি গানের একটি হাসন রাজার, বাকিটা শাহ আবদুল করিমের। গান দুটির কথা হলো, ‘তুমি মানুষ আমি মানুষ সকলে এক মায়ের সন্তান, এইসব নিয়ে দ্বন্দ্ব কেনো কেউ হিন্দু কেউ মুসলমান।

আরেকটি হলো, ‘নেশা লাগিলো রে, বাঁকা দুই নয়নে নেশা লাগিলো রে। দুটি গানই তিনি ডুয়েট গেয়েছেন সাবেক পুলিশ সুপার (এসপি) ও গায়ক আতিয়ার সেলিমের সঙ্গে।’

শাহনাজ বাবু জানান, রঙ্গমঞ্চ গানটি মিউজিক ভিডিও আকারে প্রকাশ পাবে সজীব মিউজিক ইউটিউব চ্যানেলে।

(ঢাকাটাইমস/২২ এপ্রিল/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :