‘দেশবিরোধী অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে’

লন্ডন প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ এপ্রিল ২০২২, ১৮:২৪

‘উন্নয়নের ধারাবাহিকতা ও স্বাধীনতার সুফল ভোগ করতে হলে আমাদের সকলকে আবারও ১৯৭১ সালের মত ঐক্যবদ্ধ হয়ে দেশবিরোধী অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। স্বাধীনতাবিরোধীরা আবারও নতুন করে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে, আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে সকল ষড়যন্ত্রের মোকাবেলা করতে হবে।’

যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত ইফতার মাহফিল ও মুজিবনগর দিবসের আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। বৃহস্পতিবার পূর্বলন্ডনের বাংলা টাউনের একটি রেস্টুরেন্টে এই মাহফিল হয়।

বক্তারা বলেন, দেশবিরোধী অপশক্তি উন্নয়নের ধারাবাহিকতাকে ব্যাহত করতে একের পর এক অপপ্রচার চালিয়ে যাচ্ছে, বিশেষ করে লন্ডন ও আমেরিকা থেকে দেশের বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে। নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে, দেশবিরোধী অপপ্রচারকারীদের চিহ্নিত করতে হবে।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি প্রবাসে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সুলতান মাহমুদ শরীফের সভাপতিত্বে ও যুক্তরাজ্য আওয়ামী লীগের সেক্রেটারি সৈয়দ সাজিদুর রহমান ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত ইফতার পূর্ব আলোচনা সভায় বক্তব্য দেন- যুক্তরাজ্য আওয়ামী লীগের সাবেক সেক্রেটারি ও বর্তমান সহসভাপতি অধ্যাপক আবুল হাসেম, সহসভাপতি জালাল উদ্দিন, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামাম চৌধুরী, যুগ্ম-সম্পাদক মারুফ চৌধুরী, যুগ্ম-সম্পাদক নইমুদ্দিন রিয়াজ, লন্ডন সফররত সিলেট মহানগর আওয়ামীগ নেতা ও কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, ধর্মবিষয়ক সম্পাদক সৈয়দ ছুরুক আলী, আনসারুল হক, রবিন পাল, কাওছার চৌধুরী, তারিফ আহমদ, লন্ডন মহানগর আওয়ামী লীগের সভাপতি নূরুল হক লালা মিয়া, যুক্তরাজ্য মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি হোসনেয়ারা মতিন, সেক্রেটারি মেহের নিগার চৌধুরী, নাজমা হোসেন, যুক্তরাজ্য যুবলীগের সেক্রেটারি সেলিম আহমদ খান, জামাল খান, লুৎফুর রহমান সায়াদ, মাসুক ইবনে আনিস প্রমুখ।

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মুজিবনগর সরকারের নেতৃবৃন্দ ও ৩০ লক্ষ শহীদের আত্মার শান্তি কামনা করে মোনাজাত পরিচালনা করেন ব্রিকলেন মসজিদের ঈমাম হাফেজ সাজ্জাদুর রহমান।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :