শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ছাত্রলীগ নেতাসহ আটক ৬

প্রকাশ | ২৩ এপ্রিল ২০২২, ০৯:৫০ | আপডেট: ২৩ এপ্রিল ২০২২, ০৯:৫৮

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
ছবি সংগৃহীত

মাগুরা প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াত চক্রের তিন নারীসহ ছয়জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এর মধ্যে একজন কলেজ ছাত্রলীগের সভাপতি। মাগুরা এজি একাডেমী ও পলিটেকনিক ইন্সটিটিউট পরীক্ষা কেন্দ্র থেকে আটকের সময় তাদের কাছ থেকে বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস পাওয়া গেছে।

আটক ব্যক্তিদের মধ্যে তারান আফরোজ, সোহেল রানা, আব্দুস সামাদ পরীক্ষার্থী এবং তাদের সহযোগী সরকারী হোসেন শহীদ সোহরাওয়াদী কলেজের ছাত্রলীগের সভাপতি ফাহিম ফয়সাল রাব্বি, ইসমত আরা ঝর্ণা ও শাহানা বেগম।

শুক্রবার বিকালে জেলা পুলিশের কার্যালয় থেকে আটকের বিষয়টি নিশ্চিত করা হলেও এ বিষয়ে বিস্তারিত তথ্য দিতে অপারগতা প্রকাশ করা হয়।

পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ছয়জনই পরীক্ষায় জালিয়াত চক্রের সঙ্গে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন।

মাগুরা এজি একাডেমি বিদ্যালয় কেন্দ্রের দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট শ্রীপুর উপজেলা ভূমি কর্মকর্তা শ্যামানন্দ কুণ্ডু জানান, শুক্রবার বেলা ১১টার দিকে মাগুরা এজি একাডেমি বিদ্যালয় কেন্দ্রে তারানা আফরোজ নামে একজন পরীক্ষার্থীর কাছ থেকে মোবাইল সিম ব্যবহৃত একটি ডিজিটাল ডিভাইস পাওয়া যায়। এ সময় তার শরীর থেকে কথা শোনার উপযোগী ক্ষুদ্রাকৃতির দুটি ব্লুটুথও উদ্ধার করা হয়।

ম্যাজিস্ট্রেট বলেন, অজ্ঞাত কোনো স্থান থেকে প্রশ্নের উত্তর বলা হলে এই ডিভাইসের মাধ্যমে সংগ্রহ করতে পারবে বলে জানানোর পাশাপাশি মেয়েটি নিজের অপরাধ স্বীকার করেন। এই চক্রের সঙ্গে আরও অনেকে জড়িত রয়েছে বলেও সে জানালে তাকে পুলিশে সোপর্দ করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদ করে অন্যদের আটক করা হয়।

জেলা প্রশাসক ড. আশরাফুল আলম জানান, মাগুরা জেলায় ১১ হাজার ৮৪৪ জন প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেন। শুক্রবার জেলায় ২৫টি কেন্দ্রে আট হাজার ১৪৪ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। তিন হাজার ৬৯৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/কেএম)