‘আম্মাজান’ হিট, তবু যে কারণে আর সিনেমা করেননি শবনম

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ এপ্রিল ২০২২, ১৫:৪৬ | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২২, ১৫:৪১

বাংলাদেশের খ্যাতিমান অভিনেত্রী শবনমের ক্যারিয়ারের অন্যতম সুপারহিট ছবি ‘আম্মাজান’। কাজী হায়াৎ পরিচালিত ওই ছবিতে একজন ধর্ষিতা মায়ের চরিত্রে তার অভিনয় ছিল অনবদ্য। সেখানে শবনমের অভিনয় যেমন দর্শককে কাঁদিয়েছিল, তেমনই ছবিটিও ছিল ব্যবসাসফল। কিন্তু এমন একটি ছবি এবং হৃদয়ে দাঁগ কাটার মতো চরিত্র করেও পরবর্তীতে আর কোনো সিনেমায় দেখা যায়নি আম্মাজানকে।

কিন্তু কেন? এ নিয়ে এতদিন সরাসরি তার কোনো জবাব পাওয়া যায়নি। অবশেষে শুক্রবার চলচ্চিত্র শিল্পী সমিতির ইফতার পার্টিতে হাজির হয়ে জানালেন সেই অজানা কথা। শবনম বলেন, ‘আম্মাজান’ করার পর ভালো কোনো চরিত্র পায়নি। তাই ক্যামেরার সামনেও দাঁড়াইনি। ইচ্ছা থাকলেও মনের মতো চিত্রনাট্য ও শারীরিক অসুস্থতার কারণে আর কাজ করা হয়নি।’

অনুষ্ঠানে নিজের একটি লিখিত বক্তব্য পড়ে শোনান শবনম। সেখানে তিনি আরও বলেন, ‘দীর্ঘ অভিনয় জীবনে আপনাদের যে ভালোবাসা পেয়েছি, তাতে আমি কৃতজ্ঞ। দুই দশকের বেশি সময় সিনেমার বাইরে, তার পরও আপনারা আমাকে মনে রেখেছেন, এটাই আমার অনেক বড় প্রাপ্তি। বহুদিন পর সিনেমার মানুষের কাছে এসে যে ভালোবাসা পেয়েছি, তাতে চিরঋণী হয়ে থাকব।’

শুক্রবার মগবাজারের একটি কনভেনশন হলে ইফতার পার্টির আয়োজন করেছিল শিল্পী সমিতি। সেখানে প্রবীণ অভিনেত্রী শবনম ছিলেন সকলের মধ্যমণি। এর আগে শিল্পী সমিতির কোনো প্রোগ্রামে তাকে দেখা যায়নি। এদিনের ইফতার পার্টিতে তিনি হাজির হয়েছিলেন সমিতির নতুন সভাপতি ও একসময়ের জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের অনুরোধে।

ওই ইফতার পার্টিতে শবনম ছাড়াও তার ঐতিহাসিক সিনেমা ‘আম্মাজান’-এর পরিচালক কাজী হায়াতও উপস্থিত ছিলেন। প্রধান অতিথি ছিলেন চিত্রনায়ক আলমগীর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইলিয়াস কাঞ্চন। সেখানে আরও উপস্থিত ছিলেন অনন্ত জলিল, বর্ষা দম্পতিসহ সমিতির নতুন কমিটির সদস্য ও শিল্পীরা। তবে বরাবরের মতোই অনুপস্থিত ছিলেন রুবেল-ডিপজলরা।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/এলএম/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :