তিনজন প্রভাষক নেবে ঢাবির ডিজাস্টার সায়েন্স অ্যান্ড ক্লাইমেট বিভাগ

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২২, ১৭:০৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদভুক্ত ডিজাস্টার সায়েন্স এন্ড ক্লাইমেট রেজিলিয়েন্স বিভাগে তিনটি স্থায়ী লেকচারার (প্রভাষক) পদে প্রার্থী আহ্বান করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গত বৃহস্পতিবার (২১ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তির মাধ্যমে প্রার্থী আহ্বান করা হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী প্রার্থীর আবেদন যোগ্যতা

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে এবং লেকচারার পদের জন্য প্রার্থীদের অবশ্যই এস.এস.সি./O-Level এবং এইচ.এস.সি. / A-Level ন্যূনতম প্রথম বিভাগ অথবা জিপিএ এর ক্ষেত্রে ৫.০০ এর মধ্যে ন্যূনতম ৪.২৫ থাকতে হবে। স্নাতক এবং স্নাতকোত্তর পর্যায়ে ১ম শ্রেণি অথবা জিপিএ/সিজিপিএ'র ক্ষেত্রে ৪.০০ এর মধ্যে ন্যূনতম ৩.৫০ থাকতে হবে অথবা কোনো বিদেশি বিশ্ববিদ্যালয় হতে সম্মানের ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। পদ পূরণে ডিজাস্টার সায়েন্স এন্ড ম্যানেজমেন্ট বিষয়ে বি.এস. (অনার্স) ও মাস্টার্স ডিগ্রীধারীর দরখাস্ত করার যোগ্যতা রাখেন।

অগ্রাধিকার পাবে যেসব বিষয়

প্রার্থীর অন্যান্য যোগ্যতা সমান থাকলে যেকোন বিজ্ঞান বা প্রকৌশল বিষয়ে স্নাতক এবং স্নাতকোত্তর শেষে Climate Change Modeling এর উপর পিএইচডি ডিগ্রীধারী প্রার্থীদেরকে অগ্রাধিকার দেয়া যেতে পারে।

আবেদন প্রক্রিয়া

রেজিস্ট্রারের অনুকূলে প্রদেয় ৭৫০/- (সাতশত পঞ্চাশ) টাকা মুল্যের পে-অর্ডার/ব্যাংক ড্রাফট ও সার্টিফিকেট, প্রশংসাপত্র, মার্কশীট এবং অভিজ্ঞতার প্রমান পত্রের সত্যায়িত প্রতিলিপিসহ ৮ (আট) কপি দরখাস্ত আগামী ১২.০৫.২০২২ তারিখের মধ্যে রেজিস্ট্রার, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা-১০০০ এর নিকট পৌঁছাতে হবে। এছাড়াও চাকরিরত প্রার্থীদেরকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে দরখাস্ত প্রেরণ করতে হবে।

বেতন

জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী এই পদের বেতন হবে ২২ হাজার টাকা থেকে ৫৩ হাজার ৬০ টাকা পর্যন্ত।

(ঢাকাটাইমস/২৩ এপ্রিল/আরএল/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :