গোপালগঞ্জে অত্যাধুনিক আদলে নির্মিত হচ্ছে দৃষ্টিনন্দন ঈদগাহ ময়দান

গোপালগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০২২, ১২:৫০

গোপালগঞ্জ শহরের প্রাণ কেন্দ্রে প্রায় ২ একর জায়গার উপর নির্মিত হয়েছে দৃষ্টিনন্দন ঈদগাহ ময়দান। আট কোটি টাকা ব্যয়ে ব্যতিক্রম নকশায় ও বিভিন্ন স্থাপত্য শিল্পে অত্যাধুনিক আদলে তৈরি করা হয়েছে এই ঈদগাহ ময়দানটি। যেখানে কমপক্ষে ৩০ হাজার মুসল্লি একসঙ্গে ঈদের জামাত আদায় করতে পারবে। ঈদগাহ ময়দানের কাজ শেষ পর্যায়ে, সামনে ঈদ-উল ফিতরে এখানেই জামাত আদায় করতে পারবেন গোপালগঞ্জ বাসী বলে জানান পৌর মেয়র।

ঈদের জামাত আদায় করার জন্য গোপালগঞ্জ শহরের মার্কাজ মসজিদ সংলগ্ন নির্মাণ করা হয়েছে অত্যাধুনিক ঈদগাহ ময়দান। আট কোটি টাকা ব্যয়ে প্রায় ৫ একর জমির উপর নির্মাণ করা হয়েছে ময়দানটি। যেখানে রয়েছে নান্দনিক ডিজাইনের চারটি প্রবেশ পথ, ৫০টি অজুখানা সহ রয়েছে মেহেরাব ও আধুনিক সব ব্যবস্থা। ঈদগাহ এর ভেতরের মাঠে রয়েছে সবুজ ঘাস ও চারিদিকে থাকছে হাটার ব্যবস্থা। ঈদগাহ ময়দানটিতে কমপক্ষে ৩০ হাজার মানুষ একসঙ্গে ঈদের নামাজ আদায় করতে পারবেন। যার নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। সামনে ঈদ-উল ফিতরে এখানেই নামাজ আদায় করতে পারবেন শহরবাসী।

ঈদের জামাত আদায় ছাড়াও শিশুদের জন্য খেলার ব্যবস্থা ও রাজনৈতিক সভা সমাবেশও অনুষ্ঠিত হবে এই ঈদগাহ ময়দানে। এর চারপাশের প্রতিটি পিলারে থাকবে বৈদ্যুতিক বাতি। এতে রাতের বেলায় আলোকিত হয়ে উঠবে ময়দানটি। সৌন্দর্য-বর্ধনের জন্য ঈদগাহ ময়দানটির চারপাশে নানান প্রজাতির গাছপালা রোপণ করা হবে।

গোপালগঞ্জ পৌরসভার উদ্যোগে এই প্রকল্পটি বাস্তবায়ন করেছে স্থানীয় সরকার শাখা প্রকৌশল অধিদপ্তর এলজিইডি।

এ বিষয়ে গোপালগঞ্জ পৌরসভার মেয়র কাজী লিয়াকত আলী বলেন, সৌদি আরবের একটি আধুনিক ঈদগাহকে অনুসরন করে নান্দনিক স্থাপত্য শিল্পে তৈরি করা হয়েছে এই ঈদগাহ। ৩০ হাজার মুসল্লি একসঙ্গে ঈদের জামাত আদায় করতে পারবে। ঈদগাহ ময়দানের কাজ শেষ পর্যায়ে, সামনে পবিত্র ঈদ-উল ফিতরে এখানেই জামাত আদায় করতে পারবেন গোপালগঞ্জ বাসী।

(ঢাকাটাইমস/২৪এপ্রিল/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :