জাপানে ২৬ যাত্রী নিয়ে নিখোঁজ পর্যটক জাহাজ, উদ্ধার সাত

প্রকাশ | ২৪ এপ্রিল ২০২২, ১৩:০৮ | আপডেট: ২৪ এপ্রিল ২০২২, ১৩:১১

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস

জাপানের হোক্কাইদো দ্বীপের উত্তরাঞ্চলে ২৬ যাত্রী নিয়ে নিখোঁজ হওয়া জাহাজ থেকে সাতজনের সন্ধান পাওয়া গেছে। তবে উদ্ধারকৃতরা বেঁচে আছে কিনা এ ব্যাপারে নিশ্চিত নয় বলে জানিয়েছে কোস্টগার্ড।

একজন কোস্টগার্ডের বরাতে রয়টার্স জানিয়েছে, তিনজনের অবস্থা সম্পর্কে স্পষ্টভাবে ধারণা করা যাচ্ছিল না। তবে পাবলিক ব্রডকাস্টার এনএইচকে জানিয়েছে তারা অচেতন ছিল। রবিবার সকালে পাওয়া অন্য চারজন অজ্ঞান ছিল এবং তাদেরকে হাসপাতালে নেওয়া হয়েছে।

চার জনের মধ্যে তিনজনকে শিরেটোকো উপদ্বীপের কাছে পুলিশের হেলিকপ্টার দিয়ে খুঁজে পাওয়া গেছে। এর প্রায় ৩০ মিনিট পরে একই এলাকায় একটি কোস্টগার্ড বিমান চতুর্থ জনকে খুঁজে পায়।

নিখোঁজ হওয়া যাত্রী ও ক্রুদের খোঁজার জন্য কর্তৃপক্ষ সাতটি জাহাজ, তিনটি বিমান এবং চারটি হেলিকপ্টারসহ কোস্টগার্ডেদের বিমান এবং টহল বোট ব্যবহার করছে। 

নিখোঁজ হওয়ার পূর্বে শনিবার বিকেলে ক্রুরা স্থানীয় কোস্টগার্ডদের জানায় তাদের জাহাজে পানি ঢুকছে। ক্রুরা তাদের পরিচালনা কোম্পানির সঙ্গে যোগাযোগ করে জাহাজের সর্বশেষ অবস্থান সম্পর্কেও জানিয়েছিল।

ক্রুদের জানানো তথ্যমতে জাহাজে ২৪ যাত্রী এবং দুইজন ক্রু সদস্য ছিলেন। যাত্রীদের মধ্যে দুইট শিশু। জাহাজে থাকা ব্যক্তিরা লাইফ জ্যাকেট পরা ছিল।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/এসএটি)