ছাত্রদের টিফিনের জমানো টাকায় দরিদ্রদের ইফতার

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০২২, ২০:৫০

পটুয়াখালীর বাউফল উপজেলায় এক দল ছাত্র তারা তাদের টিফিনের জমানো টাকা দিয়ে খেটে খাওয়া দরিদ্র মানুষের মধ্যে ইফতার আয়োজন করেন। গতকাল রোববার সন্ধায় ছাত্ররা দল বেঁধে উপজেলার কালাইয়া বন্দরের বিভিন্ন সড়ক ঘুরে এ ইফতার বিতরন করেন। ছাত্ররা উপজেলার কালাইয়া মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি-২০২২ সালের পরীক্ষার্থী।

শিক্ষার্থী মুনতাসির তাসরিফ বলে, আমরা ৯ বন্ধু মৃণাল মিত্র, সালমান রহমান, আকিল আল হাসান, মুক্তাদির আহম্মেদ, শিফাদ তালুকদার, তাসমিন মুনতাসির, শুভ চন্দ্র ও অভিজিৎ তমাল এরা সবাই মিলে উদ্যোগ নেই দিনমজুর খেটে খাওয়া যে সকল মানুষ ইফতারের সময়েও সড়কে থাকতে হয় রমজানের কোন এক দিন তাদের মধ্যে ইফতার বিতরন করা। এরপর সিদ্ধান্ত হয় তারা তাদের বাবা মায়ের কাছ থেকে পাওয়া টিফিনের ৫০ টাকা একসাথে জমিয়ে রাখা।

অভিজিৎ তমাল বলে, গত ২০ দিনে তাদের দৈনিক টিফিনের ৫০টাকা করে জমিয়ে ৯ হাজার টাকা হয়, এই টাকা দিয়ে রবিবার ১শ প্যাকেট করি, যার মধ্যে ছিল ছোলা, পিয়াজু, আলুর চপ, খেজুর, আঙ্গুর, মাল্টা, মুড়ি, ডিম ও পানির বোতল।

এসকল ছাত্ররা দল বেঁধে রবিবার বিকাল সারে ৫টার দিকে নিজ বিদ্যালয়ের সামনের সড়ক থেকে শুরু করে বাজার রোড, সদর রোড হয়ে টেম্পুষ্টাণ্ড এলাকা পর্যন্ত সড়কে থাকা রিক্সা চালক, ভ্যান চালক, শ্রমিকসহ নানা শ্রমজীবি দরিদ্র মানুষের মাঝে ইফতার বিতরন করে।

ইফতার পেয়ে অনেক খুশি শ্রমিক মজিবর মুন্সি (৬২) বলেন, শ্রমিকের কাজ করার কারনে রমজানের মধ্যে সঠিক সময়ে ইফতার করতে পারি নাই। কোন দিন শুধু পানি দিয়া ইফতার করছি। আজ ছোট ছোট ছেলে গুলা যে ছোয়াবের কাজ করলো ওদের আমি দোয়া করি আল্লাহ্ যেন ওদের মনের আশা পূর্ণ করেন।

উপজেলার ইদ্রিস মোল্লা ডিগ্রী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মধুসুদন সরকার বলেন, এই বয়সি ছাত্রদের এমন উদ্যোগ আমি দেখে সত্যি অভিভূত। এধরনের মানবিক কাজে সমাজের সামর্থবানদের এগিয়ে আসলে শিক্ষার্থীরা আরো উৎসাহ পাবে।

(ঢাকাটাইমস/২৪এপ্রিল/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :