সাময়িক বরখাস্ত প্রত্যাহার রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০২২, ২১:৫৭

রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নুরুজ্জামানের সাময়িক বরখাস্ত আদেশ প্রত্যাহার হওয়ায় ওই সময়ের আর্থিক ভাতাদি পাচ্ছেন তিনি। এ ব্যাপারে গত ২০ এপ্রিল একটি প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব কে এম আলী আজম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (রাজশাহী জেলা পরিষদের নির্বাহী প্রধান কর্মকর্তা) থাকাকালীন মো. নুরুজ্জামানের বিরুদ্ধে ২০২০ সালের ১৯ ডিসেম্বর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়। মামলা নম্বর-৭২৫/২০।

প্রজ্ঞাপনে বলা হয়, মামলা হওয়ার আগের দিন অর্থাৎ ১৮ ডিসেম্বর তিনি গ্রেপ্তার হয়ে কারাগারে যান। ২০২১ সালের ১৪ জানুয়ারি তাকে সাময়িক বরখাস্ত করে জনপ্রশাসন মন্ত্রণালয়। নুরুজ্জামানের বিরুদ্ধে এই মামলার অভিযোগ প্রমাণিত না হওয়ায় ওই বছরের ৩১ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জের জেলা ও দায়রা জজ আদালত তাকে বেকসুর খালাস দেন।

প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি চাকরি আইন ২০১৮ এর ধারা ৩৯(৩) এবং বাংলাদেশ সার্ভিস রুলস, পার্ট-১ এর বিধি-৭২ অনুযায়ী মো. নুরুজ্জামানের সাময়িক বরখাস্ত প্রত্যাহার করে তার সাময়িক বরখাস্তকালকে কর্মকাল হিসেবে গণ্য করা হলো। তিনি বিধি অনুযায়ী সাময়িক বরখাস্তকালের বেতন ও ভাতাদি প্রাপ্য হবেন।

(ঢাকাটাইমস/২৪এপ্রিল/এএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :