কুসিকের তফসিল নিয়ে আজ বৈঠকে বসছে ইসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ এপ্রিল ২০২২, ১১:৪২ | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২২, ০৮:০৮

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের তফসিল নিয়ে আলোচনার জন্য সোমবার বৈঠকে বসতে যাচ্ছে নির্বাচন কমিশন। কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন দায়িত্ব নেয়ার পর এটি হবে কমিশনের দ্বিতীয় বৈঠক।

সোমবারের বৈঠকে কুসিক ছাড়াও স্থানীয় সরকারের বেশ কিছু নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নেয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিবালয়ের কর্মকর্তারা।

ইসির যুগ্ম সচিব এস এম আসাদুজ্জামান জানান, ২৫ এপ্রিল কমিশন সভার অফিস আদেশ জারি করা হয়েছে। বেলা ১১টায় এ সভায় কুমিল্লাসহ বেশ কিছু ইউনিয়ন পরিষদ, কয়েকটি পৌরসভাসহ স্থানীয় সরকারের অন্যান্য নির্বাচনের তারিখ নির্ধারণ হতে পারে।

ইসির সূত্র জানিয়েছে, ৮ জুন কুমিল্লা সিটির তফসিল ঘোষণা হতে পারে।

এর আগে গত ৫ এপ্রিল প্রথম বৈঠকে বসে বর্তমান কমিশন। সেই বৈঠকে ভোটের তারিখ নির্ধারণ করতে পারেনি ইসি। তবে রমজানের শেষের দিকে তফসিল দিয়ে ২০ জুনের মধ্যে নির্বাচন করার সিদ্ধান্ত হয়েছে বলে তখন জানিয়েছিলেন ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার।

উল্লেখ্য, কুমিল্লা সিটি করপোরেশনে সর্বশেষ ২০১৭ সালের ৩০ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হয়। আর প্রথম সভা অনুষ্ঠিত হয় একই বছরের ১৭ মে। আইন অনুযায়ী প্রথম সভা থেকে পরবর্তী পাঁচ বছর হয় নির্বাচিত করপোরেশনের মেয়াদ। সেই অনুযায়ী এই সিটির মেয়াদ শেষ হবে চলতি বছরের ১৬ মে। মেয়াদ শেষ হওয়ার আগের ১৮০ দিনের মধ্যে ভোট গ্রহণ করতে হয়। তবে এরই মধ্যে আনুষ্ঠানিকভাবে নির্ধারিত সময়ের মধ্যে ভোট করা সম্ভব নয় বলে স্থানীয় সরকার মন্ত্রণালয়কে জানিয়ে দিয়েছে ইসি।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/এফএ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :