দক্ষিণ লেবাননে ইসরায়েলি বাহিনীর গোলা বর্ষণ

প্রকাশ | ২৫ এপ্রিল ২০২২, ১৮:০৫

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস

দক্ষিণ লেবাননে কয়েক ডজন আর্টিলারি শেল নিক্ষেপ করেছে ইসরায়েলি বাহিনী। ইসরায়েল সীমান্তবর্তী লেবানন থেকে রকেট উৎক্ষেপণ করার অভিযোগে দেশটির লক্ষ্যবস্তুতে সোমবার এ হামলা চালায় বলে জানিয়েছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এক বিবৃতিতে জানায়, ইসরায়েলি ভূখণ্ডে রকেট ছোড়ার প্রতিবাদে লেবাননের একটি অবকাঠামো লক্ষ্যবস্তুতে আর্টিলারি হামলা চালাচ্ছে আইডিএফ।

অবকাঠামোগত লক্ষ্যবস্তু সম্পর্কে বিশদ কোন বিবরণ দেয়নি আইডিএফ।

টাইমস অব ইজরায়েলের প্রতিবেদনে বলা হয়, লেবানন থেকে ইসরায়েলে দিকে যে রকেটটি নিক্ষেপ করা হয়েছিল সেটি সীমান্তবর্তী কিবুতজ মাতজুভার নিকট খোলা এলাকায় অবতরণ করে। কিন্তু রকেটের আঘাতে অবকাঠামোগত ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেনি।

লেবাননের সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, ইসরায়েলের সীমান্তবর্তী দক্ষিণ লেবাননের কয়েকটি শহরে ৫০টি আর্টিলারি শেল নিক্ষেপ করেছে ইসরায়েলি বাহিনী।

লেবাননের মিডিয়ার খবরে বলা হয়, লেবানিজ সেনাবাহিনী দেশটির দক্ষিণে সেনা মোতায়েন করার সময় জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনী (ইউনিফিল) সীমান্তবর্তী বেশ কয়েকটি স্থানে সাইরেন বাজিয়েছিল।

তবে এ হামলায় সীমান্তের দু’পাশে হতাহতের কোন খবর পাওয়া যায়নি। রকেট হামলার পেছনে লেবাননের কোন গ্রুপ ছিল তাও স্পষ্ট জানা যায়নি।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/এসএটি)