নাটোরে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ৯৯৪ পরিবার

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০২২, ১৫:৪১

আসন্ন পবিত্র ঈদুল ফিতরের উপহার স্বরূপ নাটোরে তৃতীয় দফায় ভূমিহীন গৃহহীন পরিবারের মাঝে ৯৯৪ টি ঘর হস্তান্তর করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে নাটোর সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে তিনি এই ঘরগুলো হস্তান্তর করেন।

পরে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রহিমা খাতুন গৃহহীনদের মাঝে ঘরের চাবি হস্তান্তর করেন।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সাজেদুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আহাদ আলী সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা খাতুন, নাটোর সদর থানার অফিসার ইনচার্জ নাসিম আহমেদ, জেলা আওয়ামী লীগ নেতা সৈয়দ মোর্ত্তজা আলী বাবলু, জেলা শ্রমিক লীগের সভাপতি মঈনুল হকসহ প্রমুখ।

অনুষ্ঠানে সঞ্চালনা করেন নাটোর সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি মোছা. রণী খাতুন।

মুজিব শতবর্ষে ‘বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না’ মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিত করতে ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদানপূর্বক ও গৃহহীন পরিবারকে একক গৃহ নির্মাণের মাধ্যমে পুনর্বাসনের কার্যক্রম শুরু হয়। প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে ২০২০-২১ অর্থ বছরে নাটোরের ৭ টি উপজেলায় ১ম পর্যায়ে নয় কোটি চুয়ান্ন লাখ আঠারো হাজার টাকা ব্যয়ে ৫৫৮টি ও দ্বিতীয় পর্যায়ে ছাব্বিশ কোটি ছত্রিশ লাখ চল্লিশ হাজার টাকা ব্যয়ে ১৩৮১ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে সনাক্ত করে গৃহ নির্মাণ ও হস্তান্তর করা হয়েছে। তৃতীয় পর্যায়ে এ জেলায় পবিত্র ঈদ উল-ফিতর এর উপহার স্বরূপ ৯৯৪ টি গৃহ প্রধানমন্ত্রীর উপহার হিসেবে হস্তান্তর করা হলো।

উল্লেখ্য, দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা প্রতিটি একক গৃহে একটি টয়লেট, একটি রান্নার কক্ষ ও ইউটিলিটি স্পেস রয়েছে।

(ঢাকাটাইমস/২৬এপ্রিল/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :