ইভ্যালির রাসেলের মুক্তি নির্ভর করছে আরও ১১ মামলার জামিনে

আশিক আহমেদ, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ এপ্রিল ২০২২, ১৯:২৩ | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২২, ১৯:০৫

আলোচিত ই-কমার্স কোম্পানি ইভ্যালির সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল তার বিরুদ্ধে বিভিন্ন প্রতারণার অভিযোগে হওয়া ৪৬টি মামলার মধ্যে ৩৫টিতেই জামিন পেয়েছেন। বাকি ১১টি মামলায় জামিন পেলেই মুক্তি পাবেন ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারের সূর্যমূখী সেলে বন্দী রাসেল।

অর্ধেক দামে পণ্য দেওয়ার প্রলোভনে অগ্রিম টাকা জমা নিয়ে তিন বছর ধরে ইভ্যালির মাধ্যমে ই-কমার্স ব্যবসা পরিচালনা করে আসছিলেন রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিন। শামীমা ইভ্যালির প্রতিষ্ঠাতা চেয়ারম্যানও।

অভিযোগ রয়েছে, রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিন গ্রাহকের কাছ থেকে নেওয়া অগ্রিম শত শত কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। এই অভিযোগের মুখে দায়গ্রস্ত ইভ্যালির প্রতারিত গ্রাহকদের মামলায় রাসেল ও তার স্ত্রী শামীমা দুজনই গ্রেপ্তার হন।

গুলশান থানায় করা অর্থ আত্মসাতের মামলায় ২০২২ সালের ১৬ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুর এলাকায় তাদের বাসায় অভিযান চালিয়ে ইভ্যালির সিইও রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনকে গ্রেপ্তার করে র‌্যাব। জালিয়াতির অভিযোগে করা ছয়টি মামলায় ছয় মাস কারাভোগের পর চলতি বছরের গত ৬ এপ্রিল গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পান শামীমা নাসরিন।

শামীমা মুক্তি পেলেও সহসা কারামুক্ত হচ্ছেন না রাসেল। তার বিরুদ্ধে হওয়া ৪৬ মামলার ৩৫ মামলায় এরইমধ্যে তিনি আদালত থেকে জামিন পেয়েছেন। এর মধ্যে গত ২১ এপ্রিল একদিনেই চেক প্রতারণার নয়টি মামলায় জামিন পান রাসেল। বাকি ১১টি মামলা রয়েছে যেগুলোর জামিনের ওপর নির্ভর করছে রাসেলের কারামুক্তি।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের একটি সূত্র জানায়, রাসেল এই কারাগারের সূর্যমূখী সেলের একটি কক্ষে বন্দী রয়েছেন। সেখানে তার সঙ্গে আরো দুজন হাজতি রয়েছেন। রমজান মাসে কারাগারে পরিবারের কেউ তার সঙ্গে দেখা স্বাক্ষাত করতে যায়নি। স্ত্রী শামীমা জামিনে বের হলেও রাসেলকে দেখতে কারাগারে আসেননি।

ওই সূত্রটি আরো জানায়, কারাগারে খুব ভোরে ঘুম থেকে ওঠেন রাসেল। পত্রিকা পড়ে আর টেলিভিশনে খবর শুনে আর বিভিন্ন হাজতিদের সঙ্গে গল্প-আড্ডা করে সময় পার করেন তিনি। কারাগারের দেওয়া খাবার খান রাসেল। মাঝেমধ্যে প্রিজন ক্যান্টিন থেকেও খাবার কিনে আনেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মো. মাহবুবুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, ‘ইভ্যালির রাসেল আমাদের কারাগারে বন্দী। পরিবারের কেউ তার সঙ্গে ওইভাবে দেখা করতে কারাগারে আসেন না। তিনি অন্য ১০ জন হাজতির মতো কারাবিধি অনুযায়ী সব সুযোগ সুবিধা পান।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

সাবেক সচিব প্রশান্ত কুমারকে কারাগারে পাঠালেন আদালত

৩১ মার্চ পর্যন্ত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি এম ইনায়েতুর রহিম

বিচারপতির আসনে ছাদ বেয়ে পানি, বিচারকাজ বন্ধ ১৮ মিনিট

আগাম জামিন পেলেন অ্যাডভোকেট যুথিসহ চার আইনজীবী

জামিন নিতে এসে রায় শুনে পালিয়ে গেলেন হলমার্ক কেলেঙ্কারির আসামি

তিন মাসের মধ্যে সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়ার নির্দেশ

হলমার্ক কেলেঙ্কারি: তানভীর ও তার স্ত্রীসহ নয়জনের যাবজ্জীবন

সুপ্রিম কোর্ট বারে মারামারি: নাহিদ সুলতানা যুথীর জামিন শুনতে নতুন বেঞ্চ নির্ধারণ

পি কে হালদারের ১৩ সহযোগীর সাজা বাড়ানোর আবেদন দুদকের

ড. ইউনূসের সাজা ও দণ্ড স্থগিতের আদেশ হাইকোর্টে বাতিল

এই বিভাগের সব খবর

শিরোনাম :