পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নিলেন বিলাওয়াল

প্রকাশ | ২৭ এপ্রিল ২০২২, ২১:৩০ | আপডেট: ২৭ এপ্রিল ২০২২, ২১:৫৫

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নিলেন পিপিপি চেয়ারপারসন বিলাওয়াল ভুট্টো-জারদারি। প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের উপস্থিতিতে আইওয়ান-ই-সদরে রাষ্ট্রপতি আরিফ আলভি বুধবার এ শপথবাক্য পাঠ করান বলে জানিয়েছে দেশটির সংবাদ মাধ্যম ডন।

৩৩ বছর বয়সী বিলাওয়াল ২০১৮ সালে জাতীয় পরিষদে প্রথম নির্বাচিত হন। এবারই প্রথমবারের মতো তিনি ফেডারেল মন্ত্রিসভার সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

শপথ গ্রহণের পর পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিনা রব্বানী খার এবং পররাষ্ট্র সচিব সোহেল মাহমুদ তাকে মন্ত্রণালয়ে স্বাগত জানান। এ সময় বিলাওয়াল মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

আগের দিন তার বোন বখতাওয়ার ভুট্টো-জারদারি তাকে টুইট বার্তায় অভিনন্দন জানান। টুইটে তিনি বলেন, বিলাওয়াল ভুট্টো-জারদারি পাকিস্তানের নতুন জোট সরকারের পররাষ্ট্রমন্ত্রী হিসাবে শপথ নেবেন। এই সিদ্ধান্তটি পিপিপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির মাধ্যমে গৃহীত হয়েছে।

বিলাওয়াল যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব পেতে যাচ্ছেন এ ব্যাপারে তিনি মঙ্গলবারে সংবাদ সম্মেলনে ইঙ্গিত দিয়েছিলেন।

মঙ্গলবারের সংবাদ সম্মেলনের সময় বিলাওয়াল প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের মন্ত্রিসভায় যোগদানের ব্যাপারে তার সিদ্ধান্তের ব্যাখ্যা করে বলেছিলেন, একতরফা সিদ্ধান্ত নেওয়া সম্ভব নয়। বরং সমষ্টিগতভাবে সমস্যার সমাধান খুঁজে বের করা সমস্ত রাজনৈতিক দলের ওপরেই নির্ভর করে।

তিনি আরও বলেছিলেন,আমাদের বুঝতে হবে এটি কোন সাধারণ জোট সরকার নয়। এই ঐক্য সরকার পাকিস্তানের ইতিহাসে প্রথমবারের মতো বিরোধী বেঞ্চে থাকা দলগুলোর ট্রেজারি বেঞ্চে যাওয়ার ফলাফল। এটি অনেক বড় চ্যালেঞ্জ এবং প্রত্যেককে অবশ্যই তাদের ভূমিকা পালন করতে হবে।তাদের দায়িত্ব ভাগ করে নিতে হবে।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/এসএটি)