ভিজিএফের সাত বস্তা চাল জব্দ, নারী ইউপি সদস্যসহ আটক ২

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২২, ০১:০১

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় হতদরিদ্র মানুষের মধ্যে প্রধানমন্ত্রীর দেয়া ঈদ উপহারের সাত বস্তায় (প্রতি বস্তা ৫০কেজি) সাড়ে তিন শত কেজি চাল ও এর সাথে জড়িত এক ইউপি সদস্যাসহ দুজনকে আটক করেছে পুলিশ।

এ ঘটনায় উপজেলা প্রকল্প বাস্থবায়ন কর্মকর্তা কাজি মাসুদুর রহমান তিনজনের নাম উল্লেখ করে রাত ১০টায় মামলা করেছেন।

আটকরা হলেন- উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়ন পরিষদের ১ ও ২ নং ওয়ার্ডের মহিলা মেম্বার মনিরা বেগম ও লালঘাট গ্রামের আম্বিয়া বেগম। অপর এক আসামি পলাতক রয়েছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা গোলাম হাক্কানী জানান, এ ঘটনায় মিনারা বেগম মহিলা মেম্বার ও দোকানদার আম্বিয়া বেগম তাহিরপুর থানায় আটক রয়েছেন। শুক্রবার সকালে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হবে।

এলাকাবাসী বলছে, উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়ন পরিষদের ১ ও ২ নং ওয়ার্ডের মহিলা মেম্বার মনিরা বেগম তার ওয়ার্ডে ভিজিএফের কার্ডধারীদের মধ্যে বিতরণের জন্য সাত বস্তা চাল ইউনিয়ন পরিষদ থেকে নিজে গ্রহণ করেন। কিন্তু এই চাল বিতরণ না করে লালঘাট বাজারের পাশে একটি চায়ের দোকানের মালিক আম্বিয়া বেগমের কাছে বিক্রি করেন ওই মহিলা মেম্বারের মোটরসাইকেলচালক সামছু মিয়া। পরে রাত ৮টার দিকে লালঘাট এলাকার ওই দোকানে চালের বস্তা দেখতে পায় স্থানীয়রা। পরে স্থানীয়রা বৃহস্পতিবার সকালে প্রশাসনকে জানানে পুলিশ দুপুরে মহিলা মেম্বার ও দোকান মালিক আম্বিয়া বেগমকে চালসহ আটক করে।

মামলার বাদী উপজেলা প্রকল্প বাস্থবায়ন কর্মকর্তা কাজি মাসুদুর রহমান জানান,ভিজিএফ কার্ডধারীদের মধ্যে বিতরণ না করে বিক্রি করায় আমি বাদী হয়ে মামলা করেছি।

আটক ও মামলার সত্যতা নিশ্চিত করেছেন তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল লতিফ তরফদার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান কবির জানান, এ ঘটনার বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রকল্প বাস্থবায়ন কর্মকর্তাকে নিদের্শনা দেয়া হয়েছে। অপরাধীদের কোন ছাড় দেয়া হবে না।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :