হবিগঞ্জে ঈদ উপহার নিয়ে এতিমদের পাশে পুনাক

হবিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২২, ০১:১৬

হবিগঞ্জ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)-এর উদ্যোগে এতিমদের ঈদ উপহার বিতরণ ও এতিম ছাত্র /ছাত্রীদের নিয়ে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার হবিগঞ্জ পুলিশ লাইন্সে এ মাহফিলের আয়োজন করা হয়।

পুনাক সভানেত্রী ও পুলিশ সুপার এসএম মুরাদ আলির সহধর্মিনী তাহেরা রহমানের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শৈলেন চাকমার সঞ্চালনায় ঈদ উপহার বিতরণ ও ইফতার মাহফিলে প্রধান অতিথি উপস্থিত ছিলেন- সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিনের সহধর্মিনী ও হবিগঞ্জ পুনাক-এর উপদেষ্টা উম্মে কুলসুম।

বিশেষ অতিথি ছিলেন পুলিশ ইন-সার্ভিস অ্যান্ড ট্রেনিং সেন্টারের পুলিশ সুপার হেমায়তুল ইসলামের সহধর্মিনী রাব্বে আরফিনা কোরবান, হবিগঞ্জ সদর সার্কেল মাহফুজা আক্তার শিমুল, অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম অ্যান্ড অপস্ মাহমুদুল হাসানের সহধর্মিনী লায়লা আক্তার সুমি, বানিয়াচং সার্কেল পলাশ রঞ্জনের সহধর্মিনী শর্মিলা দে, মাধবপুর সার্কেল মহসিন আল মুরাদের সহধর্মিনী শামীমা নাছরিন দিপি, বাহুবল সার্কেল আবুল খয়েরের সহধর্মিনী রেহনুমা তাসনিমসহ পুনাকের অন্যান্য নেত্রীরা।

ইফতার মাহফিলের আগে প্রায় শতাধিক এতিম ছাত্র/ছাত্রী ও অন্যদের মধ্যে ঈদ উপহার তুলে দেন প্রধান অতিথি।

পুনাক হবিগঞ্জের উপদেষ্টা প্রধান অতিথি উম্মে কুলসুম বলেন, আজকের ইফতার আমার এবং পুনাক নেত্রীবৃন্দের কাছে এক স্মরণীয় ইফতার। কারণ আমরা আজ কোরআনে হাফেজ ও এতিম শিশুদের নিয়ে ইফতার করছি।

তিনি আরও বলেন, পুনাক হলো একটি সেবামূলক প্রতিষ্ঠান, আমরা অসহায় দুস্থ ও গরিব মানুষের কল্যাণে সর্বদা কাজ করে যাচ্ছি এবং ভবিষ্যতেও সাথে থাকব।

হবিগঞ্জের পুনাক সভানেত্রী তাহেরা রহমান বলেন, এই অনুষ্ঠানে উপস্থিত সুবিধাবঞ্চিত মানুষদের কাছে পেয়ে আমাদের কাজ করার নতুন ক্ষেত্র উন্মোচিত হয়েছে। ভবিষ্যতে পুনাকের বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে আরও ভিন্নতা আনার চেষ্টা করা হবে।

এর আগে প্রধান অতিথি ও পুনাক সভানেত্রী প্রতিটি টেবিলে ইফতার সামনে নিয়ে বসে থাকা এতিমদের কাছে গিয়ে কে কোথায় লেখাপড়া করে, কার বাড়ি কোথায়, বাবা-মা আছেন কিনা, মারা গেলে কতদিন আগে মারা গেছেন, তার বিস্তারিত খোঁজ-খবর নেন এবং এতিম কোরআনে হাফেজদের মাথায় হাত বুলিয়ে নিজের সন্তানের মত করে আদর সোহাগ করেন এবং তাদের মধ্যে ঈদ উপহার বিতরণ করেন।

পরে ‘হবিগঞ্জ জেলায় নবনির্মিত পুনাক বিপণী বিতানের সার্বিক খোঁজ-খবর নেন হবিগঞ্জ পুনাকের উপদেষ্টা উম্মে কুলসুম। এ সময় পুনাকের উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন দিক-নির্দেশনা দেন তিনি।

এর আগে হবিগঞ্জ পুনাকের সভানেত্রী তাহেরা রহমান ও অন্য নেত্রীবৃন্দ হবিগঞ্জ পুনাকের সম্মানিত উপদেষ্টাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :